• পরীক্ষামূলক সম্প্রচার
  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ সংক্রান্ত আলোচনা সভা

প্রকাশ:  ২৪ ডিসেম্বর ২০২৩, ১২:১৯
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

শাহরাস্তিতে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ভোটগ্রহণ কর্মকর্তা (প্রিজাইডিং অফিসার)দের প্রশিক্ষণ সংক্রান্ত আলোচনা সভা শেষে চাঁদপুরের জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা কামরুল হাসান সাংবাদিকদের বলেন, চাঁদপুর জেলার সকল স্থানে নির্বাচনকালীন সময়ের পরিবেশ মোটামুটি স্থিতিশীল রয়েছে। সুষ্ঠু নির্বাচনের জন্যে আমরা বদ্ধপরিকর।
পুলিশ সুপার সাইফুল ইসলাম, বিপিএম, পিপিএম বলেছেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মানুষ ভোটকেন্দ্র নিরাপদে যাওয়া এবং মূল্যবান ভোট প্রদানের জন্যে চাঁদপুরের পুলিশ সর্বাত্মক প্রস্তুতি গ্রহণ করছে। সাধারণ মানুষ ভোট কেন্দ্রে এসে নিজেদের পছন্দ মতো প্রার্থীকে ভোট প্রদান করুক। যে কোনো সহযোগিতায় পুলিশ সকলের পাশে থাকবে।
২৩ ডিসেম্বর শনিবার শাহরাস্তি উপজেলার নিজমেহার মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ভোটগ্রহণ কর্মকর্তা (প্রিজাইডিং অফিসার)দের প্রশিক্ষণ সংক্রান্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুরের জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার ও জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ তোফায়েল হোসেন।
শাহরাস্তি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা সহকারী রিটার্নিং অফিসার মোঃ ইয়াসির আরাফাতের সভাপতিত্বে ও সমাজসেবা কর্মকর্তা মোহাম্মদ ইসহাকের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন কচুয়া সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার রিজওয়ান সাঈদ জিকো, উপজেলা নির্বাচন কর্মকর্তা সুফিয়া সুলতানাসহ সংশ্লিষ্ট অংশীজন।
প্রশিক্ষণ কর্মশালায় ভোটপূর্ব নির্বাচনি মালামাল সংগ্রহ, ভোট চলাকালীন ও ভোট গণনাকালীন দায়িত্ব ও কর্তব্য, ভোটগ্রহণ পরবর্তী করণীয় এবং বিভিন্ন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে সমন্বয় সাধন সম্পর্কে সম্যক ধারণা প্রদান করা হয়।

সর্বাধিক পঠিত