• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০
  • ||
  • আর্কাইভ

মার্কেন্টাইল ব্যাংক খাদ্য নিরাপত্তা নিশ্চিতে সর্বদা কৃষকদের পাশে থাকবে

------------------এম এ হান্নান

প্রকাশ:  ১২ ফেব্রুয়ারি ২০২৪, ০৯:১৬
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

কৃষি যান্ত্রিকীকরণের অংশ হিসেবে মার্কেন্টাইল ব্যাংক পিএলসি ফরিদগঞ্জ শাখার উদ্যোগে কৃষকদের মাঝে পাওয়ার টিলার বিতরণ করা হয়েছে। ১১ ফেব্রুয়ারি রোববার বিকেলে উপজেলার সুবিদপুর পশ্চিম ইউনিয়নের শোল্লা আশেক আলী উচ্চ বিদ্যালয় ও কলেজে আয়োজিত অনুষ্ঠানে ব্যাংকের উদ্যোক্তা পরিচালক এমএ হান্নান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কৃষকদের হাতে এসব উপকরণ তুলে দেন।
এ সময় তিনি বলেন, খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা  অর্জন করা এবং খাদ্য নিরাপত্তা নিশ্চিতে মার্কেন্টাইল ব্যাংক কৃষকদের পাশে থাকার জন্যে কৃষি যান্ত্রিকীকরণের অংশ হিসেবে পাওয়ার টিলার বিনামূল্যে বিতরণের উদ্যোগ নিয়েছে। উপজেলা কৃষি অফিসের সহযেগিতায় আমরা এ কার্যক্রম করছি। ২৫ জন কৃষকের একটি গ্রুপ করে এই যন্ত্র  দিচ্ছি। অতি দ্রুত আমরা সার এবং ভবিষ্যতে বীজও বিতরণ করবো। লক্ষ্য একটাই বৈশি^ক এই সময়ে মার্কেন্টাইল ব্যাংক বাংলাদেশের খাদ্য নিরাপত্তা নিশ্চিতে কৃষকদের পাশে থাকা। এতোদিন আমরা শিক্ষাবৃত্তি, শীতবস্ত্র বিতরণসহ নানা কাজ করেছি। এ বছর থেকে কৃষি নিয়ে কাজ শুরু করেছি।
ব্যাংকের কুমিল্লা-নোয়াখালী আঞ্চলিক প্রধান ফরিদ উদ্দিন আহমেদ ভূঁইয়ার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপজেলা কৃষি কর্মকর্তা কল্লোল কিশোর সরকার, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মামুনুর রশিদ পাঠান, সাধারণ সম্পাদক নূরুল ইসলাম ফরহাদ, বিশিষ্ট চিকিৎসক আবুল কালাম আজাদ ও ব্যাংকের হাজীগঞ্জ শাখার ব্যবস্থাপক মোহাম্মদ শহিদুল আলম বক্তব্য রাখেন। আলোচনা শেষে উপজেলার ১০টি ইউনিয়নের ২৫ জন কৃষকের সমন্বয়ে গঠিত কৃষক সংগঠনের হাতে পাওয়ার টিলার হাস্তান্তর করেন অতিথিরা।
মার্কেন্টাইল ব্যাংক পিএলসি ফরিদগঞ্জ শাখার ব্যবস্থাপক মুরাদ হোসেন চৌধুরী জানান, আজ ১০টি ইউনিয়নে এবং আগামী এক সপ্তাহের মধ্যে আরো ৫টি ইউনিয়নে ৫টি পাওয়ার টিলার হস্তান্তর করা হবে। এছাড়া স্বল্প সময়ের মধ্যে কৃষকদের মাঝে বিনামূল্যে সার বিতরণ করা হবে।

 

সর্বাধিক পঠিত