• পরীক্ষামূলক সম্প্রচার
  • সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

খালেদা জিয়া দেশে ফিরতে পারেন ২২ অক্টোবর

প্রকাশ:  ০৮ অক্টোবর ২০১৭, ০৩:০৯
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া আগামী ২২ অক্টোবর দেশে ফিরতে পারেন। আর ওইদিন দেশে ফিরলে ২৪ অক্টোবর ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের সঙ্গে ঢাকায় বিএনপির চেয়ারপারসনের বৈঠক হতে পারে। ইতিমধ্যে সুষমা স্বরাজের সঙ্গে খালেদা জিয়ার বৈঠকের বিষয়ে সংশ্লিষ্টদের সঙ্গে যোগাযোগ রক্ষা করে চলেছে বিএনপি। তবে সবকিছু নির্ভর করছে ১৫ অক্টোবর বিএনপির চেয়ারপারসনের পরবর্তী চেকআপের পর চিকিৎসকের পরামর্শের ওপর।

লন্ডন বিএনপির একটি সূত্র জানায়, শুক্রবার চেকআপের জন্য চিকিৎসকের কাছে যান খালেদা জিয়া। পরবর্তী চেকআপের জন্য ১২ অক্টোবর যেতে বলেন চিকিৎসক। কিন্তু তা পরিবর্তন করে ১৫ অক্টোবর চেকআপের দিন ঠিক করা হয়েছে। চেকআপ শেষে ২২ অক্টোবর তিনি দেশে ফিরতে পারেন। এ ধরনের একটি আভাস লন্ডন থেকে ঢাকার দলীয় নেতাদের দেয়া হয়েছে।

খালেদা জিয়া উন্নত চিকিৎসার জন্য ১৫ জুলাই যুক্তরাজ্য যান। সেখানে তিনি বড় ছেলে তারেক রহমানের বাসায় অবস্থান করছেন। যুক্তরাজ্যে অবস্থানকালে খালেদা জিয়া কয়েক দফা চোখের ও পায়ের চিকিৎসা নিয়েছেন। চোখের চিকিৎসা শেষে বর্তমানে তার পায়ের চিকিৎসা চলছে।

এদিকে বিএনপির একজন নীতিনির্ধারক জানান, ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ ২৩-২৪ অক্টোবর দু’দিনের সফরে ঢাকা আসছেন। এ সফরকে গুরুত্বের সঙ্গে দেখছেন তারা। সুষমা স্বরাজের সঙ্গে ২৪ অক্টোবর খালেদা জিয়ার একান্ত বৈঠকের ব্যাপারে প্রাথমিক আলোচনা চলছে।

জানতে চাইলে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেন, চিকিৎসার জন্য লন্ডন গিয়েছেন চেয়ারপারসন। চিকিৎসা শেষ করেই তিনি দেশে ফিরবেন। এ নিয়ে বিভ্রান্তির কোনো সুযোগ নেই।

এদিকে দলের চেয়ারপারসনের দেশে ফেরা নিয়ে বিএনপি এখনও আনুষ্ঠানিক কোনো কর্মসূচি দেয়নি। চিকিৎসা শেষে দেশে ফিরলে খালেদা জিয়াকে স্বাগত জানাতে কিংবা একনজর দেখতে বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যাবেন।

এ বিষয়ে জানতে চাইলে বিএনপির চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান বলেন, আনুষ্ঠানিকভাবে বিএনপির কোনো কর্মসূচি এখনও ঘোষণা হয়নি। তবে চেয়ারপারসন দেশে ফিরলে নেতাকর্মীরা অবশ্যই বিমানবন্দরে ছুটে যাবেন। কেননা তিনি দীর্ঘদিন ধরে বিদেশে চিকিৎসাধীন ছিলেন। তাকে সংবর্ধনা দিতে নয়, তার জন্য দোয়া করতে ও একনজর দেখতে নেতাকর্মীরা ছুটে যাবেন।

সর্বাধিক পঠিত