• পরীক্ষামূলক সম্প্রচার
  • রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

প্রতিবাদ করায় কারাগারে যেতে হলো যুবলীগ নেতাকে

প্রকাশ:  ০৭ অক্টোবর ২০১৭, ২০:৫৩
গোদাগাড়ী (রাজশাহী) প্রতিনিধি
প্রিন্ট

রাজশাহীর গোদাগাড়ীতে দীর্ঘসময় বিদ্যুৎ টেনে রাখা ও ক্যাবল সংযোগের তার ছিড়ে ফেলার প্রতিবাদ করায় আটক হয়েছেন মো. ইউনুস আলী মোল্লা রিপন (৩৫) নামের এক যুবলীগ নেতা। শনিবার দুপুরে গোদাগাড়ী উপজেলার কাঁকনহাট চৌরাস্তা থেকে আটক করা হয়। রিপন কাঁকনহাট ২ নং ওয়ার্ড যুবলীগের সভাপতি। 

স্থানীয় সুত্রে জানা যায়, শনিবার কাঁকনহাট পল্লী বিদ্যুৎ অফিস পূর্ব ঘোষিত ছাড়াই হঠাৎ করে সকাল ৭ টা থেকে বিদ্যুৎ টেনে পৌর এলাকার সুন্দরপুর চৌরাস্তার মোড়ে গাছের ডালপালা ছাটাইয়ের কাজ করছিল। এ সময় যুবলীগ নেতা রিপনের ডিস লাইনের তার কেটে দেয়। রিপনসহ স্থানীয়রা বিদ্যুৎ অফিসের লাইনম্যান আলামিনের সাথে ডিসের তার ছিঁড়ে যাওয়া ও পূর্বে কোন ঘোষণা ছাড়াই হঠাৎ করে বিদ্যুৎ সংযোগ বন্ধ রাখার বিষয়ে কথা বলতে গেলে লাইনম্যান তাদের সাথে অশ্লীন ভাষায় তর্কে বিতর্কে জড়িয়ে পড়ে। 

এক পর্যায়ে উভয়েই মারপিট করতে থাকে। স্থানীয়রা এক পর্যায়ে তাদেরকে সরিয়ে নেয়। পরে কাঁকনহাট পল্লি বিদ্যুৎ অফিসে লাইনম্যান আলামিন অফিসে গিয়ে উর্ধ্বতন কর্মকর্তার নিকটে গিয়ে অভিযোগ জানালে কাঁকনহাট পুলিশ তদন্ত কেন্দ্রের পুলিশ ঘটনাস্থলে এসে যুবলীগ নেতা রিপনকে আটক করে নিয়ে যায়। পল্লি বিদ্যুৎ অফিস পূর্বে কোন ঘোষনা ছাড়াই হঠাৎ করে বিদ্যুৎ টেনে এক বেলা কাজ করায় স্থানীয় জনগণ ক্ষোভে ফেটে পড়ে। অপর দিকে যুবলীগ নেতাকে আটক ও হয়রানী মূলক মামলা করায় স্থানীয় জনগণ ফুঁসে উঠছে। 

যে কোন সময় কাঁকনহাট পল্লি বিদ্যুৎ অফিস ঘেরাও করার আশঙ্কা রয়েছে। এই মারামারির ঘটনায় গোদাগাড়ী মডেল থানায় বিকেলে কাঁকনহাট পল্লি বিদ্যুৎ অফিসের এজিএম মোঃ শাহিন আলম মিয়া সরকারী কাজে বাধা দান ও মারধর করায় ৩৩২, ৩৩৩, ৩৫৩, ৫০৬ ধারায় বাদী হয়ে তিন জনকে আসামি করে মামলা দায়ের করেছে। অপর দুই জন আসামি হলো একই এলাকার এরফান আলীর ছেলে রনি (৩২), আব্দুল বাক্কারের ছেলে রুমন (৩৫)। 

স্থানীয় জনগন জানান, কাঁকনহাট পল্লি বিদ্যুৎ অফিস পূর্বে কোন ঘোষিত ছাড়াই হঠাৎ করে দীর্ঘক্ষন লাইন টেনে কাজ করে। এতে করে সাধারণ জনগণ অতিষ্ঠ হয়। স্থানীয়দের দাবী যদি বিদ্যুৎ মেরামতের জন্য কাজ করে তবে পূর্বে মাইকিং করে কাজ করলে ভাল হয়। 

এই মারমারির ঘটনায় কোন কারণ ছাড়াই সকাল ৭ টা থেকে সন্ধ্যা পর্যন্ত একটানা বিদ্যুৎ সংযোগ বন্ধ রাখায় কাঁকনহাট পল্লি বিদ্যুৎ সমিতি এই ঘটনায় স্থানীয়রা অভিযোগ করে বলে, কাঁকনহাটের পল্লি বিদ্যুৎ অফিসের এজিএম ইচ্ছাকৃত ভাবে এই বিদ্যুৎ বিচ্ছিন্ন রাখে। 

স্থানীয়রা জানায়, বিদ্যুৎ অফিসের অনিয়ম ও হটকারীতা কাজে প্রতিবাদ করায় যুবলীগ নেতাকে জেল হাজতে যেতে হলো তা অত্যান্ত অমানবিক। কাঁকনহাট পল্লি বিদ্যুৎ অফিসের এজিএম শাহিন আলম মিয়ার সাথে যোগাযোগ করা হলে, মামলা করার সত্যতা স্বীকার করে বলেন, আমাদের লাইনম্যানকে গাছের ডালপালা দিয়ে মারধর করায় জ্ঞানশূন্য হয়ে পড়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আছে। আমাদের নিরাপত্তার কারণে মামলা দায়ের করেছি। গোদাগাড়ী মডেল থানার ওসি হিপজুর আলম মুন্সি মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করে যুবলীগ নেতা রিপনকে আটকের বিষয়টি নিশ্চিত করে।   

সর্বাধিক পঠিত