• পরীক্ষামূলক সম্প্রচার
  • সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

৭টি সোনার বারসহ আটক ২

প্রকাশ:  ০৬ অক্টোবর ২০১৭, ১১:৪১
বেনাপোল প্রতিনিধি
প্রিন্ট
ভারতে পাচারের সময় ৭ পিস (৭শ’ ২৬ গ্রাম) সোনার বারসহ দু’জন পাসপোর্টযাত্রীকে আটক করেছে বেনাপোল শুল্ক গোয়েন্দা অধিদপ্তরের কর্মকর্তারা। বেনাপোল চেকপোস্ট কাস্টমস কেন্দ্র থেকে শুক্রবার সকালে তাদের আটক করা হয়।
 
আটকরা হলেন- মুন্সিগঞ্জ জেলার বর্নিয়ান আশুলিয়ার চর গ্রামের আ: মান্নান মিয়ার ছেলে মিজানুর রহমান (৪১) ও কুমিল্লার চান্দিনা থানার আব্দুল মান্নানের ছেলে মাহবুব আলম (৪০)।  
 
বেনাপোল শুল্ক গোয়েন্দা অধিদপ্তরের ডেপুটি কমিশনার মোহাম্মদ সাদিক হোসেন জানান, দুইজন পাসপোর্টযাত্রীকে আটক করা হয়েছে। তাদের পাসপোর্ট নম্বর- বিএম ০৯০০২৬৯ ও বিএম ০৩৩০৩৫৪। পরে তাদের দেহ তল্লাশি করে স্যান্ডেল ও প্যান্টের মধ্যে লুকিয়ে রাখা ৭ পিস বিদেশি সোনার বার উদ্ধার করা হয়। যার আনুমানিক বাজার মুল্য ৩৫ লাখ টাকা। 
 
উদ্ধার করা সোনা বেনাপোল শুল্ক গুদামে জমা করা ও আটক দু‘জনকে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হবে বলে তিনি জানান।
 
উল্লেখ্য, গত ৬ দিনে ১৫টি (১৫৬২ গ্রাম) সোনার বার ও  ২২ হাজার মার্কিন ডলার ও বাংলাদেশী ২৪ লাখ টাকাসহ ৭ জন পাচারকারীকে আটক করে কাস্টমস, শুল্ক গোয়েন্দা ও বিজিবি সদস্যরা। এদের মধ্যে দু’জন ভারতীয় মহিলাও রয়েছে। মঙ্গলবার (৩ অক্টোবর) সকালে কাস্টমস কর্মকর্তারা ২৪ লাখ টাকাসহ জোবাইদা (৫০) ও রেশমা শেখ (৪২) নামে দুই ভারতীয় মহিলা পাসপোর্টযাত্রীকে আটক করে। 
 
বুধবার (৪ অক্টোবর) সকালে বিজিবি সদস্যরা মাহমুদুল হাসান লিটন (৩৫) নামে এক মুদ্রা পাচারকারীকে স্যান্ডেলের মধ্য থেকে ২২ হাজার ৫০০ মার্কিন ডলারসহ আটক করে। এছাড়া বৃহস্পতিবার (৫ অক্টোবর) সকালে শুল্ক গোয়েন্দারা ৮ পিস সোনার বারসহ ২ জন পাসপোর্টযাত্রীকে আটক করে। 

সর্বাধিক পঠিত