• পরীক্ষামূলক সম্প্রচার
  • রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

সাতক্ষীরায় স্বামীর বিরুদ্ধে মামলা করে নিরাপত্তাহীনতায় স্ত্রী ও তার পরিবার

প্রকাশ:  ০৫ অক্টোবর ২০১৭, ১৮:১৯
সাতক্ষীরা প্রতিনিধি
প্রিন্ট

সাতক্ষীরায় স্বামীর বিরুদ্ধে যৌতুকের দাবিতে মারপিট করার অভিযোগে আদালতে মামলা করায় স্ত্রী জান্নাতুল ফেরদৌসী বিথীসহ তার পরিবারের লোকজনকে হুমকি ধামকি দেয়া হচ্ছে বলে অভিযোগ উঠেছে। এর ফলে তারা নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে জানিয়েছেন ওই গৃহবধূর বাবা নজরুল ইসলাম।

এদিকে, এ মামলায় ওই গৃহবধূর স্বামী সামছুর জামান বর্তমানে জেল হাজতে থেকে তিনি তথ্য গোপন করে তার কর্মস্থল খুলনা জেলার পাইকগাছা উপজেলা দারিদ্র বিমোচন ফাউন্ডেশন থেকে মেডিকেল ছুটি ভোগ করছেন বলে জানা গেছে।

সদর উপজেলা ছয়ঘরিযা গ্রামের নির্যাতিতা গৃহবধূ জান্নাতুল ফেরদৌসী বিথীর বাবা নজরুল ইসলাম জানান, ইসলামী শরিয়ত মোতাবেক ২০১৪ সালের নভেম্বর মাসের ১০ তারিখে আমার মেয়ে জান্নাতুল ফেরদৌসী বিথীর সাথে সদর উপজেলার বকচরা গ্রামের আতিযার রহমানের ছেলে সামছুর জামানের বিয়ে হয়। বিয়ের সময় জামাই সামছুর জামানকে একটি ডিসকভার মোটর সাইকেল, ৫০ হাজার টাকা মূল্যো একটি একটি স্বর্ণের চেইন, একটি আংটি, একটি মোবাইল সেট, মেয়ের ৮ আনা ওজনের কানের দুলসহ নগদ ৫০ হাজার টাকা প্রদান করি। এরপর এক বছর যেতে না যেতেই জামাই সামছুর জামানসহ তার পরিবারের লোকজন আমার মেয়েকে এক লাখ টাকা যৌতুকের দাবীতে বিভিন্ন সময় নির্যাতন করতে থাকে।

তিনি জানান, এক পর্যায়ে ২০১৬ সালের ২ ফেব্রুয়ারী আমার মেয়ে বাদী হযে যৌতুকের দাবিতে নির্যাতন করার অভিযোগ এনে সাতক্ষীরা নারী ও শিশু নির্যাতন দমন আদালতে জামাই সামছুর জামান, তার ভাই মনিরুল ইসলাম ও বাবা আতিয়ার রহমানের বিরুদ্ধে একটি মামলা করে। মামলা নং- ১৬৫/১৬। চলতি বছরের ১৯ সেপ্টেম্বর এ মামলায় সামছুর জামানকে আদালত জেল হাজতে প্রেরন করেন। এরপর পাইকগাছা উপজেলা দারিদ্র বিমোচন ফাউন্ডেশনের মাঠকর্মী সামছুর জামান জেল হাজতে থেকে তার তথ্য গোপন করে মেডিকেল ছুটি নেন। শুধু তাই নয়, তিনি জেল হাজতে যাওয়ার পর তার পরিবারের সদস্যরা আমার মেয়ে জান্নাতুল ফেরদৌসী বিথীসহ আমার পরিবারের সদস্যদের নানাভাবে হুমকি ধামকি প্রদান করছেন।

বর্তমানে তারা চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে জানান জান্নাতুল ফেরদৌসী বিথীর বাবা নজরুল ইসলাম। তিনি এ ব্যাপারে প্রশাসনের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।