• পরীক্ষামূলক সম্প্রচার
  • রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

আবারো জানুয়ারিতে যশোরে চাকরি মেলা: পলক

প্রকাশ:  ০৫ অক্টোবর ২০১৭, ১৭:৩৮
যশোর প্রতিনিধি
ফাইল ছবি
প্রিন্ট

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, ২০১৮ সালের জানুয়ারি মাসে যশোর শেখ হাসিনা সফটওয়্যার পার্কে আরেকটি চাকরি মেলার আয়োজন করা হবে। সেটি হবে আরো বড় আকারের। বৃহস্পতিবার সকালে পার্কটিতে প্রথমবারের মতো আয়োজিত চাকরি মেলার উদ্বোধনকালে এ তথ্য জানান তিনি।

পলক জানান, এবারের চাকরির মেলায় যেসব চাকরিপ্রার্থী অংশগ্রহণ করতে পারেননি কিংবা অংশগ্রহণ করেও চাকরি পাননি তারা দ্বিতীয়বারের মতো আরেকটি সুযোগ পাচ্ছেন। তারা জানুয়ারিতে অনুষ্ঠিত মেলায় অংশগ্রহণ করে চাকরি পাওয়ার সুযোগ পেতে পারেন। এজন্য এখনই নিজেকে দক্ষ হিসেবে গড়ে তুলতে প্রস্তুতি নিতে হবে।

বাংলাদেশ হাইটেক পার্ক অথরিটির আয়োজনে এই চাকরি মেলার আয়োজন করা হয়েছিল, যা সকাল ৯টায় শুরু হয়ে বিকাল পাঁচটায় শেষ হয়। মেলায় ৩১টি প্রতিষ্ঠান বিভিন্ন পদের জন্য জীবনবৃত্তান্ত নেয়। এই আবেদনে সাড়া দিয়ে যশোর ও এর আশপাশের এলাকার সহস্রাধিক চাকরিপ্রার্থী অংশ নেয়।

চাকরিদাতা প্রতিষ্ঠানগুলো জানিয়েছে, এসব জীবনবৃত্তান্ত যাচাই বাছাই শেষে শিগগিরই সাক্ষাৎকারের জন্য ডাকা হবে। তথ্যপ্রযুক্তি পণ্যের ব্যবস্থাপক আবুল হাসনাত বলেন, যা ভেবেছিলাম তার চেয়েও বেশি সিভি জমা পড়েছে। কথা ছিলো আজকেই চাকরি প্রার্থীদের সাক্ষাৎ নেব। কিন্তু তা আর হয়ে উঠছে না। শিগগিরই ওয়ালটন কর্তৃপক্ষ যোগ্যদের সাক্ষাৎকারে জন্য ডেকে নেবে।

শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্কের প্রকল্প পরিচালক মো. জাহাঙ্গির আলম বলেন, যশোরের শংকরপুরে ১০ একর জায়গায় এই হাইটেক পার্কটি নির্মাণে ব্যয় হয়েছে প্রায় ৩০০ কোটি টাকা। এবার প্রথমবার মেলার আয়োজন করা হলেও ব্যাপক সাড়া পেয়েছি। এরই ধারাবাহিকতায় জানুয়ারিতে আরও একটি মেলা হবে।

তিনি বলেন, যে উদ্দেশ্যে এই মেলা আয়োজনা করা হয়েছিল তা অনেকটাই সফল হয়েছে। আমরা যশোরের শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকদের মধ্যে তথ্য প্রযুক্তি নিয়ে সচেতনতা তৈরি করতে সক্ষম হয়েছি। এখানকার শিক্ষার্থীদের দক্ষ হিসেবে গড়ে তুলতে আন্তর্জাতিক মানের প্রশিক্ষণের আয়োজন করার পরিকল্পনা আমাদের রয়েছে। আমরা আশা করি সফটওয়্যার ও সেবাখাতে আন্তর্জাতিক প্রতিষ্ঠানগুলো যেনো এখানে জায়গা বরাদ্দ নেন। এতে করে স্থানীয় প্রতিষ্ঠানগুলো তাদের কাছ থেকে শিখতে পারবে।

৫ অক্টোবরের চাকরি মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানসমূহের মধ্যে রয়েছে অগ্নি সিস্টেমস লিমিটেড, দোহাটেক নিউ মিডিয়া, অগমেডিক্স বাংলাদেশ লিমিটেড, এমসিসি, অন এয়ার ইন্টারন্যাশনাল লিমিটেড, কাজি আইটি সেন্টার, ফিফোটেক, ই-জেনারেশন লিমিটেড, বাক্য, ডিজিকন টেকনোলজিস, ওয়ালটন কম্পিউটার্স, ব্রিলিয়ান্ট আইডিয়াস লিমিটেড, যশোর আইটি, প্রিনিয়র ল্যাব, এনআরবি জবস, ওয়াটার স্পিড, উৎসব টেকনোলজিস লিমিটেড, সাজ টেলিকম, স্পেকট্রাম ইঞ্জিনিয়ার্স কনসোর্টিয়াম লিমিটেড, স্টেলার ডিজিটাল লিমিটেড, এম্বার আইটি লিমিটেড ইত্যাদি।