• পরীক্ষামূলক সম্প্রচার
  • রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১
  • ||
  • আর্কাইভ

আর্জেন্টিনার ভক্তদের ওপর চড়াও কলম্বিয়ান ভক্তরা

প্রকাশ:  ১৫ জুলাই ২০২৪, ০৯:৫৪
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

আর বছর দুয়েক পরে যুক্তরাষ্ট্রের মাটিতেই হবে বিশ্বকাপ। তারই এক ড্রেস রিহার্সেল বলা চলে এবারের কোপা আমেরিকার আয়োজন। যদিও যুক্তরাষ্ট্রের মাটিতে মহাদেশীয় এই আয়োজনই জন্ম দিয়েছে বিতর্কের। ফাইনালে কলম্বিয়ান ভক্তদের তোপের মুখে পড়েছেন আর্জেন্টিনার ভক্তরাও। তাদের এমন তোপের মুখে পিছিয়ে গিয়েছে কোপা আমেরিকার ফাইনাল। বাংলাদেশ সময় সকাল ৬টার ফাইনাল পিছিয়ে ম্যাচ শুরু হবে ৭টা ৫ মিনিটে।

স্টেডিয়ামে খেলোয়াড়দের প্রবেশের সময় উচ্ছৃঙ্খল কলম্বিয়ান ভক্তদের তোপের মুখে পড়ে মায়ামির হার্ডরক স্টেডিয়ামের নিরাপত্তাকর্মীরা। কলম্বিয়ান অধ্যুষিত সেই অঞ্চলের অনেকেই ফাইনালের ভেন্যুতে প্রবেশের চেষ্টা চালান। ফলে তৈরি হয় এক বিশৃঙ্খল পরিবেশের। স্টেডিয়ামের নিরাপত্তাকর্মীরা বাধ্য হন টিকিটবিহীন কলম্বিয়ান ভক্তদের ওপর চড়াও হতে। প্রটোকল অবশ্য পুরোপুরি মানতে পারেননি হার্ড রক স্টেডিয়ামের নিরাপত্তায় থাকা পুলিশেরা। কলম্বিয়ান ভক্তদের অনেকেই ঢুকে পড়েছেন বিনা টিকিটে। পুরো বিষয়টি নিয়েই সেখানে তৈরি হয় জটিল পরিস্থিতির। এরইমাঝে বাইরে অপেক্ষমান আর্জেন্টাইন ভক্তদের ওপরেও চড়াও হয়েছে কলম্বিয়ান ভক্তরা। একাধিক ছবিতে নারী ও শিশুদের নাজেহাল অবস্থার ছবিও প্রকাশ পেয়েছে।

চরম বিপাকের মাঝে পড়ে আয়োজকরা তাৎক্ষণিকভাবে স্টেডিয়ামের গেট বন্ধ করে দেয়ার সিদ্ধান্ত নেয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার পর হার্ড রক স্টেডিয়ামে ফাইনাল পিছিয়ে দেয়া হয় আধঘন্টার জন্য। পরে সেটা আরেকদফায় পিছিয়ে দেয় আয়োজক কর্তৃপক্ষ। কিন্তু এরপরেও থামেনি কলম্বিয়ান ভক্তদের আগ্রাসন। স্রোতের মত তারা স্টেডিয়ামে প্রবেশের চেষ্টা চালান।

সর্বাধিক পঠিত