• পরীক্ষামূলক সম্প্রচার
  • রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমির আয়োজনে

মাদকাসক্তি, জঙ্গিবাদ, নারী নির্যাতন ও হত্যা সন্ত্রাসবিরোধী মূল্যবোধে সাংস্কৃতিক অনুষ্ঠান

প্রকাশ:  ২৯ নভেম্বর ২০১৯, ১১:৫৫
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমির আয়োজনে মাদকাসক্তি, জঙ্গিবাদ, নারী নির্যাতন ও হত্যা, সন্ত্রাসবিরোধী মূল্যবোধে সাংস্কৃতিক অনুষ্ঠান চাঁদপুর শহরের ত্রি-নদীর মিলনস্থল বড়স্টেশন মোলহেডে অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকেলে এ সাংস্কৃতিক অনুষ্ঠানের পূর্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান।
অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আব্দুল্লাহ আল মাহমুদ জামানের সভাপ্রধানে ও জেলা কালচারাল অফিসার সৈয়দ আয়াজ মাবুদের সঞ্চালনায় প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, আজকের এ আয়োজনের মূল লক্ষ্য হচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা শেখ হাসিনার দর্শন। এই দর্শনের মাধ্যমে বর্তমান সরকার দেশকে মাদকাসক্তি, জঙ্গিবাদ, নারী নির্যাতন ও হত্যা, সন্ত্রাসমুক্ত করতে বদ্ধপরিকর। সে ধারাবাহিকতায় দেশব্যাপী শিল্পকলা একাডেমির মাধ্যমে এই মূল্যবোধের সাংস্কৃতিক অনুষ্ঠান। তিনি বলেন, সকলের মধ্যে মূল্যবোধ জাগ্রত করতে হবে। এখানে আমাদের বক্তব্য কোনো উদ্দেশ্য নয়, সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে সন্ত্রাস, মাদক ও জঙ্গিবাদ নির্মূল করার লক্ষ্যে সাংস্কৃতিক অনুষ্ঠান করা হচ্ছে।
বিশেষ অতিথির বক্তব্যে পুলিশ সুপার মাহবুবুর রহমান পিপিএম (বার) বলেন, মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদমুক্ত সমাজ গড়তে জেলা শিল্পকলা একাডেমি আজকের এই মূল্যবোধের সাংস্কৃতিক অনুষ্ঠান করছে। শিল্পীদের মেধা ও মনন বিকাশের কিছুটা গন্ধ আমরা এখানে এসে পেয়েছি। স্বাধীনতা সংগ্রামের সাথে জড়িত এ স্থানটিকে শিল্পকলা একাডেমি বেছে নেয়ায় তাদেরকে ধন্যবাদ জানাই। চাঁদপুর জেলা পুলিশ এসব অপরাধের বিরুদ্ধে, এদেরকে নির্মূল করতে বদ্ধপরিকর। মানবিক গুণাবলি যে মনের মধ্যে গেঁথে রাখতে পারে সেই মূল্যবোধে মানবিকতা তাদের হৃদয় থেকে পশুত্বকে দূর করবে।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল। উপস্থিত ছিলেন চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শহীদ পাটোয়ারী, প্রকৌশলী মোঃ দেলোয়ার হোসেন, সম্মিলিত সাংস্কৃতিক জোট চাঁদপুর জেলা শাখার সভাপতি তপন সরকার প্রমুখ। আলোচনা সভাশেষে বড়স্টেশন মোলহেড বালুর মাঠে স্থাপিত রূপালি ইলিশের সেলফি স্ট্যান্ডে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উৎসর্গকৃত শিল্পকলার আয়োজনে পুষ্প কাননে ফুলের চারা রোপণ করা হয়। পরে জেলা শিল্পকলা একাডেমির সংগীত প্রশিক্ষক মৃনাল সরকার ও নৃত্য প্রশিক্ষক সোমা দত্তের যৌথ পরিচালনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। এতে সংগীত পরিবেশন করেন মৃনাল সরকার, নাবিলা মাহজাবিন প্রাপ্তি, ডানা দেবনাথ, শাওন পাটওয়ারী, সীমান্ত মহাজন, দীপা রায় চৈতি, মিষ্টি বান্টা, প্রশিকা সরকার। আবৃত্তি পরিবেশন করেন নুসরাত জেরিন। নৃত্য পরিবেশন করে দোলা দাস দেওয়ান, কুহু দত্ত, জিয়াউদ্দিন ও মিলি। এই সাংস্কৃতিক অনুষ্ঠানে মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের যে খুদে শিক্ষার্থীরা চট্টগ্রাম বিভাগীয় পর্যায়ে সংগীত পরিবেশন করে চাঁদপুরে গৌরব অর্জন করেছে সেই শিক্ষার্থীরাও গেরিলা গানটি পরিবেশন করে।

সর্বাধিক পঠিত