• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

পুরাণবাজারে আবৃত্তি প্রতিযোগিতা

প্রকাশ:  ০৪ এপ্রিল ২০১৯, ১৩:৩৭
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে চাঁদপুর শহরের পুরাণবাজারে সপ্তাহব্যাপী ক্রীড়া, সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতার অংশ হিসেবে এবার আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। ৩ এপ্রিল বুধবার বিকেলে পুরাণবাজার মধুসূদন উচ্চ বিদ্যালয়ের শ্রেণিকক্ষে সপ্তাহব্যাপী আয়োজনের ৪র্থ দিনে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
প্রধান অতিথি হিসেবে আবৃত্তি প্রতিযোগিতার উদ্বোধন করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক গণেশ চন্দ্র দাস। তিনি বলেন, বাংলাদেশী হিসেবে আমাদের গৌরবময় অনেক অর্জন রয়েছে। আমাদের পূর্বপুরুষরা একাধারে ভাষা এবং দেশের জন্যে জীবন দিয়েছেন। আমাদের জাতির জনক বঙ্গবন্ধুর ডাকে এ দেশের বীর বাঙালি স্বাধীনতা সংগ্রামে ঝাঁপিয়ে পড়েছিলেন। দীর্ঘ ৯ মাসের সংগ্রামে আর বহু ত্যাগের বিনিময়ে আমরা স্বাধীনতা অর্জন করেছি। এই ইতিহাস শিক্ষার্থীদের জানতে হবে। শিক্ষার্থীদের প্রত্যেককে সুশিক্ষায় শিক্ষিত হয়ে সোনার বাংলা গড়ার কাছে অংশ নিতে হবে। লেখাপড়ার পাশাপাশি সাহিত্য, সংস্কৃতি, ক্রীড়াসহ অন্যান্য বিষয়ে জ্ঞানার্জন করতে হবে। এই ধরনের প্রতিযোগিতায় অংশগ্রহণের মধ্য দিয়ে তোমাদের মাঝে প্রতিযোগিতামূলক মনোভাব গড়ে উঠবে বলে বিশ্বাস করি।
মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদ্যাপন পরিষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ মুজিবুর রহমানের সভাপ্রধানে ও যুগ্ম মহাসচিব আবু বকর সিদ্দিকের পরিচালনায় অনুষ্ঠানে সাংবাদিক মিজানুর রহমানসহ বিদ্যালয়ের শিক্ষক ও অভিভাবকগণ উপস্থিত ছিলেন।
প্রতিযোগিতায় ষষ্ঠ থেকে অষ্টম এবং ৯ম থেকে ১০ম শ্রেণীর প্রায় শতাধিক শিক্ষার্থী ২টি বিভাগে অংশগ্রহণ করে। বিচারকের দায়িত্বে ছিলেন লেখক আশিক বিন রহিম ও আবৃত্তি শিল্পী আবু বকর সিদ্দিক।

 

সর্বাধিক পঠিত