• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

২৩ মার্চ পুরাণবাজার একুশ উদযাপনের ৫০ বছরপূর্তি অনুষ্ঠান

প্রকাশ:  ২১ মার্চ ২০১৯, ০৯:৫৬
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুর শহরের পুরাণবাজার শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদ্যাপন পরিষদের ৫০ বছরপূর্তি অনুষ্ঠান ২৩ মার্চ শনিবার সকাল সাড়ে ১১টায় মধুসূদন হাইস্কুল মাঠের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিক্ষামন্ত্রী ও চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য ডাঃ দীপু মনি।
    ‘সময় আলোকিত হোক একুশের চেতনায়’ এ শ্লোগানে একুশ উদ্যাপন পরিষদ ভাষাশহীদদের শ্রদ্ধাভরে স্মরণ করে আসছে। ধারাবাহিক পথচলার পঞ্চাশ বছর পূর্তি উপলক্ষে এবার ১ থেকে ২১ ফেব্রুয়ারি ২০১৯ পর্যন্ত বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। কর্মসূচির প্রধান অংশ সাহিত্য-সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ এবং ভাষাবীর এমএ ওয়াদুদসহ (মরণোত্তর) অন্যদের সম্মাননা প্রদান করা হবে ৫০ বছরের এ পূর্তি অনুষ্ঠানে।
    অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত থাকবেন চাঁদপুরের জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান, পুলিশ সুপার জিহাদুল কবির বিপিএম, পিপিএম, চাঁদপুর পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগ সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, সহ-সভাপতি ডাঃ জেআর ওয়াদুদ টিপু, চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ ড. এএসএম দেলওয়ার হোসেন পিএএ, জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমির প্রশিক্ষণ বিশেষজ্ঞ প্রফেসর ড. উম্মে আসমা, চাঁদপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি জাহাঙ্গীর আখন্দ সেলিম, সাহিত্য একাডেমী চাঁদপুরের মহাপরিচালক কাজী শাহাদাত ও চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শহীদ পাটোয়ারী। অনুষ্ঠান সভাপতিত্ব করবেন পুরাণবাজার শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদ্যাপন পরিষদের প্রধান উপদেষ্টা ও চাঁদপুর পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রাধা গোবিন্দ গোপ।
    ধারাবাহিক পথচলার পঞ্চাশ বছরপূর্তি এ অনুষ্ঠান সফল করতে সকল শ্রেণি-পেশার মানুষদের যথাসময়ে উপস্থিত থাকার অনুরোধ করেছেন পরিষদের সভাপতি ফয়েজ আহম্মদ মন্টু ও মহাসচিব মুক্তিযোদ্ধা মোঃ মুজিবুর রহমান।

 

   

সর্বাধিক পঠিত