• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

নিয়মিত সংস্কৃতি চর্চা ও ক্রীড়ায় মুঠোফোন নির্ভরতা থেকে এ প্রজন্ম মুক্তি পাবে

প্রকাশ:  ১০ মার্চ ২০২৪, ১৪:২৬
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মুহম্মদ শফিকুর রহমান বলেছেন, মাদক আমাদের একটি জাতীয় সমস্যা। নতুন করে যুক্ত হয়েছে শিশুদের মুঠোফোনের আসক্তি। এই সমস্যা থেকে উত্তরণের একমাত্র পথ সচেতনতা এবং ক্রীড়া ও সাহিত্য-সংস্কৃতি চর্চা। এ ক্ষেত্রে খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে শিক্ষা প্রতিষ্ঠানগুলো। নিয়মিত ক্রীড়ানুষ্ঠান এবং সাহিত্য-সংস্কৃতি চর্চা অব্যাহত থাকলে শিক্ষার্থী মুঠোফোন নির্ভরতা থেকে মুক্তি পাবে। একই সাথে মাদকের ভয়াল থাবা থেকে নিজেকে মুক্ত রাখতে পারবে। নিয়মিত পড়ালেখার পাশাপাশি ক্রীড়া ও সাহিত্য-সংস্কৃতি চর্চাকে এগিয়ে নিতে প্রতিষ্ঠানের পাশাপাশি সমাজ হিতৈষী লোকজনের এগিয়ে আসা উচিত। তাহলে এই গ্রাম থেকেই আমাদের মাশরাফি, সাকিব, তামিমরা বেরিয়ে আসবে।
৯ মার্চ শনিবার বিকেলে ফরিদগঞ্জ উপজেলার চরদুঃখিয়া পশ্চিম ইউনিয়নের বিরামপুর শহীদ জাবেদ মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখতে গিয়ে তিনি এসব কথা বলেন।
বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি ডাঃ সাইফুল ইসলাম খানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ ত্রাণ ও সমাজ কল্যাণ উপ-কমিটির সাবেক সদস্য ও ফরিদগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি খাজে আহমেদ মজুমদার, পুলিশ পরিদর্শক (তদন্ত) প্রদীপ মন্ডল, ফ্রেশ ফুড লিমিটেডের চেয়ারম্যান মোঃ মহসিন খান, উপজেলা আওয়ামী যুবলীগের যুগ্ম আহ্বায়ক মোঃ হেলাল উদ্দিন আহমেদ।
আরো উপস্থিত ছিলেন বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সদস্য সুমন আহমেদ, ইউপি চেয়ারম্যান আলমগীর হোসেন রিপন, মাহমুদুল হাসান মিরাজ, আলাউদ্দিন আহমেদ, বিশিষ্ট আওয়ামী লীগ নেতা জাহাঙ্গীর পালোয়ান, ফরিদগঞ্জ উপজেলা আওয়ামী যুবলীগের সাবেক আহ্বায়ক বিল্লাল হোসেন পাটওয়ারী, ফরিদগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ইসমাইল পাটওয়ারী, অ্যাডঃ কামরুল ইসলাম রোমান প্রমুখ। আলোচনা শেষে অতিথিবৃন্দ বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

 

সর্বাধিক পঠিত