• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
  • ||
  • আর্কাইভ

দেশের কয়েকটি জেলায় গুড়িগুড়ি বৃষ্টি হতে পারে

প্রকাশ:  ২৮ ডিসেম্বর ২০২২, ১০:৩১
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

আজ দেশের কয়েকটি বিভাগের দু’ এক জায়গায় হালকা অথবা গুড়িগুড়ি বৃষ্টি হতে পারে। এছাড়া পরবর্তী তিনদিন এই বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকতে পারে। আবহাওয়া অধিদপ্তর বলছে, দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকবে। আজ সকাল থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, রাজশাহী, রংপুর, ময়মনসিংহ, ঢাকা, বরিশাল, চট্টগ্রাম এবং সিলেট বিভাগের দু’এক জায়গায় হালকা অথবা গুড়িগুড়ি বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে ।
শেষরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকায় কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। এছাড়া সারাদেশে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে।
পূর্বাভাসে আরও বলা হয়, দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগর ও এর কাছাকাছি এলাকায় অবস্থানরত নিম্নচাপটি পশ্চিম-দক্ষিণ-পশ্চিম দিকে অগ্রসর হয়ে গতকাল রোববার দুপুরে  শ্রীলংকা উপকূল অতিক্রম করেছে। এটি ক্রমাগত পশ্চিম-দক্ষিণ-পশ্চিম দিকে অগ্রসর ও দুর্বল হয়ে লঘুচাপে পরিণত হয় এবং গুরুত্বহীন হয়ে পড়েছে। পশ্চিমা লঘুচাপের বাড়তি অংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ ও এর আশপাশের এলাকায় অবস্থান করছে। ঢাকায় পশ্চিম আথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘন্টায় ৮ থকে ১২ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হচ্ছে। সকালে ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৯২ শতাংশ।
ঢাকায় আজ সূর্যাস্ত সন্ধ্যা ৫টা ১৯ মিনিট এবং আগামীকাল সূর্যোদয় ভোর ৬টা ৪০ মিনিটে। এদিকে, মঙ্গলবার ভোর থেকেই চাঁদপুরে মেঘলা আকাশ বিরাজ করছে। নদীতে কুয়াশার আবরণে ঢাকা ছিলো।

সর্বাধিক পঠিত