• পরীক্ষামূলক সম্প্রচার
  • বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

বিএনপির আন্দোলনে জনসম্পৃক্ততা নেই : শিক্ষামন্ত্রী

প্রকাশ:  ২৭ অক্টোবর ২০২২, ১১:২১
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

বিএনপির ১০ ডিসেম্বরে কর্মসূচি ঘিরে সরকার পতনের হুমকি প্রসঙ্গে শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি বলেছেন, যে আন্দোলনের সঙ্গে জনগণের সম্পৃক্ততা নেই, সেই আন্দোলন কখনো গণআন্দোলনে রূপ নেয় না। সেই আন্দোলনে সরকার হটানো যায় না। বুধবার (২৬ অক্টোবর) বেলা ১১টার দিকে যশোর সরকারি মাইকেল মধুসূদন (এম এম) কলেজ পরিদর্শনে গিয়ে তিনি এ কথা বলেন।
শিক্ষামন্ত্রী বলেন, যারা গণতন্ত্র হত্যা করেছে, তারাই আজ গণতন্ত্রের জন্য মায়াকান্না করছে। তারা দেশকে অস্থিতিশীল করার হুমকি দিচ্ছে। দেশের মানুষ শান্তি চায়, স্থিতিশীলতা চায়। আর তারা জনগণের চাওয়ার ঠিক উল্টো করতে চায়। বিএনপি অগ্নিসংযোগকারী, মুক্তিযুদ্ধের চেতনা ধ্বংসকারী। তাদের কাছ থেকে ভালো কিছু আশা করা যায় না। তারা এখন হুমকি দিচ্ছে।
দীপু মনি বলেন, আগামী ৬ নভেম্বর এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হবে। বিএনপির প্রতি আহ্বান থাকবে শিক্ষার্থীদের বিষয়টি বিবেচনায় নিয়েই যেন কর্মসূচি ঘোষণা করে।
শিক্ষার মান উন্নয়ন নিয়ে তিনি বলেন, সরকার ক্ষমতায় এসে শিক্ষাপ্রতিষ্ঠানের উন্নয়ন করেছে। বিশ্বে যে গতিতে শিক্ষার মান পরিবর্তিত হচ্ছে, সেখানে আমাদের দেশে ছোটখাটো পরিবর্তন যথেষ্ট নয়। এখন শিক্ষার মান উন্নয়ন করা হচ্ছে। শিক্ষাপ্রতিষ্ঠানে প্রযুক্তির ব্যবহার বৃদ্ধির চেষ্টা চলছে। শুধু শিক্ষার্থীদের মানোন্নয়নের জন্য নয়, শিক্ষকদের জীবনমান উন্নয়নের জন্যও আমরা ভূমিকা রাখছি।
বেসরকারি অর্নাস-মাস্টার্স শিক্ষকদের এমপিওভুক্তির বিষয়ে তিনি মন্ত্রী বলেন, এখনো অনেক শিক্ষক রয়েছেন তাদের এমপিওভুক্তি হয়নি। সেটি নিয়ে মন্ত্রণালয় কাজ করছে। কেননা তাদের নিয়োগ প্রক্রিয়া নিয়েও নানা বিষয় রয়েছে। যাচাই-বাছাই করে দ্রুত তাদের নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হবে।
এ সময় জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মশিউর রহমান, যশোর শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. আহসান হাবীব, সরকারি মাইকেল মধুসূদন কলেজের অধ্যক্ষ প্রফেসর মর্জিনা আক্তার প্রমুখ উপস্থিত ছিলেন।
শিক্ষামন্ত্রী এদিন যশোরের শার্শায় বাগাআচড়ায় ড. মশিউর রহমান মহিলা কলেজ ও বাঘারপাড়ার সরকারি শহিদ সিরাজুদ্দীন হোসেন কলেজে সমাবেশে যোগ দেন।

সর্বাধিক পঠিত