• পরীক্ষামূলক সম্প্রচার
  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

চাঁদপুরের চার কলেজের শিক্ষকবৃন্দের সাথে মাউশির মহাপরিচালকের মতবিনিময়

শিক্ষার সকল ক্ষেত্রে উন্নয়ন হচ্ছে, যা ভবিষ্যতে অনেক দৃশ্যমান হবে : প্রফেসর নেহাল আহমেদ

প্রকাশ:  ১৬ অক্টোবর ২০২২, ০৯:৩৭
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

মেঘনাপাড়ের বাতিঘর বলে খ্যাত চাঁদপুর সরকারি কলেজের সম্মেলন কক্ষে শুক্রবার (১৪ অক্টোম্বর) বেলা আড়াইটায় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর নেহাল আহমেদ চাঁদপুরের চারটি কলেজের শিক্ষকবৃন্দের সাথে এক মতবিনিময় সভায় মিলিত হয়েছেন। কলেজগুলো হচ্ছে : চাঁদপুর সরকারি কলেজ, চাঁদপুর সরকারি মহিলা কলেজ, পুরান বাজার কলেজ এবং বাবুরহাট কলেজ।
চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর অসিত বরণ দাশের সভাপ্রধানে মতবিনিময় অনুষ্ঠানে মাউশি আঞ্চলিক কার্যালয়ের পরিচালক প্রফেসর সোমেশ কর চৌধুরী, চাঁদপুর সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ মাসুদুর রহমান, পুরান বাজার কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদার এবং বাবুরহাট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ মোশারফ হোসেন বক্তব্য রাখেন। বক্তারা চাঁদপুরের উন্নয়নের রূপকার, মাটি ও মানুষের নেত্রী, চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য মাননীয় শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনির গতিশীল নেতৃত্বে শিক্ষাক্ষেত্রে বাংলাদেশ অনেক এগিয়েছে এবং আরো এগিয়ে যাবে বলে আশাবাদ ব্যাক্ত করেন। শিক্ষকদের কিছু সমস্যার কথাও তারা তুলে ধরেন এবং মহাপরিচালক তা নোট করে নেন।
অনুষ্ঠানের শুরুতে চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর অসিত বরণ দাশ ঘোষণা করেন, আজ ১৪ অক্টোবর শুক্রবার মাউশির মহাপরিচালক প্রফেসর নেহাল আহমেদের শুভ জন্মদিন। করতালির মাধ্যমে উপস্থিত সকলে মহাপরিচালককে জন্মদিনের শুভেচ্ছা জানান। চাঁদপুর সরকারি কলেজ, চাঁদপুর সরকারি মহিলা কলেজ, পুরান বাজার কলেজ এবং বাবুরহাট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষগণ একে একে মহাপরিচালককে ফুলেল শুভেচ্ছা জানান। এরপর মহপরিচালক প্রফেসর নেহাল আহমেদ জন্মদিনের কেক কেটে চার কলেজের অধ্যক্ষবৃন্দকে খাইয়ে দেন এবং উপস্থিত সকলের মাঝে উক্ত কেক বিতরণ করেন।
মহাপরিচালক প্রফেসর নেহাল আহমেদ বলেন, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরসহ শিক্ষার সকল ক্ষেত্রে উন্নয়ন হচ্ছে, যা ভবিষ্যতে অনেক দৃশ্যমান হবে। শিক্ষকদের পদোন্নতিসহ, বেসরকারি শিক্ষকদের এমপিও ডিজিটালি করার প্রচেষ্টা চলছে। আগামীতে সকলকে সাথে নিয়ে এগিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করে তিনি মাননীয় শিক্ষামন্ত্রীর গতিশীল নেতৃত্বের প্রশংসা করেন এবং শিক্ষা ক্ষেত্রে বাংলাদেশ আরো এগিয়ে যাবে বলে আশাবাদ ব্যক্ত করেন।
প্রফেসর নেহাল আহমেদ চাঁদপুর সরকারি কলেজ, চাঁদপুর সরকারি মহিলা কলেজ এবং পুরান বাজার কলেজের সামগ্রিক পরিবেশ দেখে সন্তোষ প্রকাশ করেন।
চাঁদপুর সরকারি কলেজ অধ্যক্ষ প্রফেসর অসিত বরণ দাশ বলেন, ‘‘আজ চাঁদপুরের শিক্ষা পরিবারের সকলের আনন্দের দিন, উৎসবের দিন। আজ চাঁদপুর সরকারি কলেজ মাঠে উদ্বোধন হলো ভাষাবীর এম এ ওয়াদুদ জাতীয় বির্তক উৎসব। আজ আমাদের মাঝে উপস্থিত হয়েছেন শিক্ষা পরিবারের অভিভাবক মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর নেহাল আহমেদ এবং আজ যাঁর শুভ জন্মদিন। মাউশির নিদের্শনা বাস্তবায়নে চাঁদপুর সরকারি কলেজ পরিবার সবসময় অঙ্গিকারবদ্ধ।”
চাঁদপুর সরকারি কলেজের উপাধ্যক্ষ প্রফেসর মোঃ আবুল খায়ের সরকার, শিক্ষক পরিষদ সম্পাদক মোহাম্মদ কামরুল হাছান এবং চার কলেজের প্রায় দুইশত শিক্ষক মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন।

 

সর্বাধিক পঠিত