• পরীক্ষামূলক সম্প্রচার
  • বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

হাইমচরে নদী ভাঙ্গনে ক্ষতিগ্রস্তদের মাঝে চেক বিতরণ অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি

প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে কাউন্সেলিং শিক্ষক রাখা হবে

প্রকাশ:  ১২ সেপ্টেম্বর ২০২২, ১০:০৭
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি বলেছেন, শিক্ষার্থীদের আত্মহত্যা প্রবণতা রোধে আমরা শিক্ষা প্রতিষ্ঠানে কাউন্সিলিংয়ের ব্যবস্থা করছি। প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে অন্তত ২ জন কাউন্সেলিং শিক্ষক রাখা হবে। সে জন্যে সারাদেশে দুই লাখ শিক্ষককে প্রশিক্ষণ দেয়া হচ্ছে। তিনি গতকাল হাইমচরে নদী ভাঙ্গনে ক্ষতিগ্রস্তদের মাঝে প্রধানমন্ত্রীর পুনর্বাসন চেক বিতরণ অনুষ্ঠানে মিডিয়ার কাছে দেয়া বক্তব্যে এ কথা বলেন। তিনি আরো বলেন, এ বয়সের ছেলে-মেয়েরা অনেক সংবেদনশীল। সে রকম মন নিয়েই তাদের দেখতে হবে। এছাড়া মেয়েরা অনেক সময় ইভটিজিংয়ের শিকার হয়। সে সমস্যা যদি পরিবার এবং শিক্ষকের কাছে বলতে না পারে তখনই তার চাপা আবেগের বহিঃপ্রকাশ ঘটে আত্মহননের মধ্য দিয়ে। কাজেই আমরা যেনো আমাদের সন্তানদের সাথে কথা বলি, তাদের সমস্যা অনুধাবনের চেষ্টা করি। আমাদের সন্তানদের বোঝাতে হবে। আমরা যেন গোড়াতেই সন্তানদের কোনো সমস্যা দেখলেই তাকে অভিযুক্ত না করি। তাকেই যেন না বলি এটা তোমার দোষে হয়েছে। 
ডাঃ দীপু মনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্ব সোনার বাংলা গড়তে হলে সোনার মানুষ তৈরি করতে হবে। আমাদের নতুন প্রজন্মকে সোনার মানুষ হিসেবে গড়ে তুলতে সুশিক্ষায় শিক্ষিত করতে হবে। অনুষ্ঠানে ২২৫ পরিবারের মাঝে ৬৫ লাখ টাকার চেক বিতরণ করা হয়। এর আগে তিনি হাইমচর উপজেলা পরিষদ কমপ্লেক্সের পুকুরে মাছের পোনা অবমুক্ত করেন।
অনুষ্ঠানে অতিরিক্ত পুলিশ সুপার (চাঁদপুর সদর সার্কেল) আসিফ মহিউদ্দীন পিপিএম, হাইমচর উপজেলা পরিষদের চেয়ারম্যান নূর হোসন পাটোয়ারী, উপজেলা নির্বাহী কর্মকর্তা চাই থোয়াইহলা চৌধুরী, চাঁদপুর পৌরসভার প্যানেল মেয়র মোহম্মদ আলী মাঝি, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি হুমায়ুন কবির প্রধানীয়া, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর বেপারী, মহিলা ভাইস চেয়ারম্যান শাহানাজ বেগম, হাইমচর থানার অফিসার ইনচার্জ মোঃ আশরাফুল ইসলামসহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সরকারি দপ্তরগুলোর কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

সর্বাধিক পঠিত