• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

চবির চাঁদপুর জেলা স্টুডেন্টস্ অ্যাসোসিয়েশনকে মেয়র জিল্লুর রহমান জুয়েলের শিক্ষা অনুদান প্রদান

প্রকাশ:  ০৮ সেপ্টেম্বর ২০২২, ০৯:৩৫
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

দেশের দক্ষিণাঞ্চলের বৃহৎ বিদ্যাপীঠ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি)তে পড়–য়া চাঁদপুরের শিক্ষার্থীদের সংগঠন চাঁদপুর জেলা স্টুডেন্টস্ অ্যাসোসিয়েশনকে চাঁদপুর পৌরসভা থেকে শিক্ষাবৃত্তির জন্যে অনুদান প্রদান করা হয়েছে। ৭ সেপ্টেম্বর বুধবার চাঁদপুর পৌরসভার কার্যালয়ে সংগঠনটির সাধারণ সম্পাদক সাইফুল ইসলামের হাতে ১ লাখ টাকার চেক হস্তান্তর করেন পৌর মেয়র মোঃ জিল্লুর রহমান জুয়েল। এ সময় উপস্থিত ছিলেন পৌর নির্বাহী কর্মকর্তা আবুল কালাম ভূঁইয়া, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি গিয়াসউদ্দিন মিলন, চাঁদপুর কণ্ঠের প্রধান সম্পাদক সম্পাদক শাহাদাতসহ সংগঠনের সদস্যবৃন্দ। প্রদানকৃত শিক্ষাবৃত্তি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া চাঁদপুরের মেধাবী দরিদ্র শিক্ষার্থীদের কল্যাণে ব্যয় করা হবে। 
সংগঠনটির সভাপতি মোহাম্মদ মোদ্দাচ্ছির হোসাইন বলেন, চাঁদপুর পৌর মেয়র মোঃ জিল্লুর রহমান জুয়েলের তরুণ সমাজের প্রতি আন্তরিক সহযোগিতা সবসময় প্রশংসনীয়। উচ্চশিক্ষা গ্রহণ করতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বিভিন্ন খাতে খরচ করতে হয়, যা দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের জন্যে কষ্টসাধ্য। চাঁদপুর পৌরসভার এই শিক্ষা অনুদান চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া চাঁদপুরের দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের আশীর্বাদ হয়ে কাজ করবে।
চবির চাঁদপুর জেলা স্টুডেন্টস্ অ্যাসোসিয়েশন অরাজনৈতিক ও অলাভজনক সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন। যা ২০১০ সালের ৩ সেপ্টেম্বর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া চাঁদপুরের শিক্ষার্থীদের সার্বিক সহযোগিতা করার লক্ষ্যে প্রতিষ্ঠিত হয়। সংগঠনটি প্রতিবছর চাঁদপুর জেলাসহ দেশের বিভিন্ন অঞ্চল থেকে আগত চবির ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ শিক্ষার্থীদের যাতায়াত নির্দেশনা, পরীক্ষাকালীন সময়ে বিনামূল্যে থাকার ব্যবস্থা, অপরিচিত ক্যাম্পাসে চাঁদপুরের নবীন শিক্ষার্থীদের বরণ করে নেয়াসহ বিভিন্ন বিষয়ে ভ্রাতৃত্ব সুলভ সহযোগিতা করে আসছে।
দরিদ্র শিক্ষার্থীদের জন্যে আর্থিক সহায়তা ও শিক্ষাসামগ্রীর ব্যবস্থা করা, দূরদর্শী চেতনা ও দক্ষ নাগরিক তৈরির লক্ষ্যে সৃজনশীল প্রতিযোগিতা, ক্যাম্পাসে আগত নবীনদের সার্বিক সহযোগিতা, বিভিন্ন দিবস উদ্যাপন, বার্ষিক ট্যুর, বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রোগ্রাম, চড়ুইভাতি, বার্ষিক ক্যালেন্ডার উন্মোচন প্রোগ্রাম, নবীন সংবর্ধনা ও প্রবীণ বিদায় অনুষ্ঠান, চাঁদপুরের ঐতিহ্য নিয়ে ম্যাগাজিন প্রকাশনা, শিক্ষামূলক ক্যারিয়ার আড্ডাসহ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া চাঁদপুরের শিক্ষার্থীদের নানাবিধ সমস্যার সমাধানকল্পে নিয়মিত কাজ করে যাচ্ছে সংগঠনটি।

সর্বাধিক পঠিত