• পরীক্ষামূলক সম্প্রচার
  • বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

মতলব উত্তরে স্কুলছাত্রীকে উত্ত্যক্ত ও ম্যানেজিং কমিটির সদস্যকে হুমকির প্রতিবাদে মানববন্ধন

প্রকাশ:  ২২ আগস্ট ২০২২, ১৪:০৪
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

মতলব উত্তর উপজেলার নাওভাঙ্গা জয়পুর উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির এক শিক্ষার্থীকে উত্ত্যক্ত করেছে শাকিল নামে এক বখাটে। এ ঘটনার সুষ্ঠু বিচারের পক্ষে কথা বলায় ম্যানেজিং কমিটির সদস্য মনির হোসেন খানকেও হুমকি দিয়েছে স্বপন নামের এক ব্যক্তি। এ ঘটনার প্রতিবাদে রোববার সকালে স্কুল প্রাঙ্গণে মানববন্ধন করেছে নাওভাঙ্গা জয়পুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসী।
মানববন্ধনে বক্তব্য রাখেন প্রধান শিক্ষক খান মোহাম্মদ শাহআলম, সহকারী প্রধান শিক্ষক স্নেহালতা, ম্যানেজিং কমিটির সদস্য জাহাঙ্গীর হোসেন, মনির হোসেন খান, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও শিক্ষার্থীরা।
বক্তব্যে শিক্ষার্থীরা বলেন, আমরা প্রতিদিন স্কুলে আসা-যাওয়া করি। এভাবে ইভটিজিং ও মারধরের ঘটনা হলে কীভাবে আসা যাওয়া করবো। এটি খুবই খারাপ ও লজ্জাজনক ঘটনা। আমরা ইভটিজিংয়ের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাই। এ ঘটনাটি সুষ্ঠুভাবে দৃষ্টান্তমূলক বিচারের দাবি জানাই।
ম্যানেজিং কমিটির সদস্যরা বলেন, আজকে আমরা কোথায় আছি। ইভটিজিংয়ের বিরুদ্ধে কথা বলায় আমাদেরকে মারতে আসে, হুমকি-ধমকি দেয়। সরকার যেখানে মাদক ইভটিজিংয়ের ব্যাপারে জিরো টলারেন্স, সেখানে এতো সাহস পায় কোথায়। তাদের এই আচরণে আমরা প্রতিবাদ ও নিন্দা জানাই। সদস্য মনির হোসেন খান বলেন, আমরা নিরাপত্তাহীনতায় ভুগছি। যুবলীগের স্বপন মল্লিক আমাদেরকে বিভিন্নভাবে হুমকি-ধমকি দিয়েছে। আমি প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি।
প্রধান শিক্ষক খান মোহাম্মদ শাহআলম বলেন, একটি শিক্ষা প্রতিষ্ঠানের স্কুলছাত্রীর উপর এ ধরনের ঘটনা মেনে নেয়ার মতো না। আমি এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। তিনি আরো বলেন, আমরা দ্রুত উপজেলা প্রশাসন ও থানা পুলিশের মাধ্যমে আইনি প্রক্রিয়ায় যাব।