• পরীক্ষামূলক সম্প্রচার
  • সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

শনিবার রাজধানীর যেসব সড়কে তীব্র যানজট থাকতে পারে

প্রকাশ:  ০৬ অক্টোবর ২০১৭, ২১:০৩
নিজস্ব প্রতিবেদক
ঢাকার বাংলামটর থেকে যানজটের এই ছবিটি গত বুধবার ছবিটি তুলেছেন জীবন আহমেদ।
প্রিন্ট

প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেশে ফেরা এবং গণসংবর্ধনাকে কেন্দ্র করে শনিবার রাজধানী জুড়ে দেখা যেতে পারে অসহনীয় যানজট। আওয়ামী লীগের পক্ষ থেকে যদিও বলা হচ্ছে, জনসাধারণের চলাচলে অসুবিধা সৃষ্টি না করে রাস্তার দু’ধারে অবস্থান নেবে আওয়ামী লীগের নেতাকর্মীরা। তারপরও সম্ভব হলে এ সকল রাস্তা এড়িয়ে চললে ভোগান্তি কিছুটা হলেও কম হবে রাজধানীবাসীর।

শনিবার সকাল ৯টা ২০ মিনিটে লন্ডন থেকে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে সিলেট বিমানবন্দর হয়ে ঢাকা পৌঁছাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে উপস্থিত থেকে আওয়ামী লীগের নেতা কর্মীরা প্রধানমন্ত্রীকে বরণ করে নেবেন।

আওয়ামী লীগের পক্ষ থেকে জানানো হয়েছে, নেতাকর্মীরা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জ এলাকা থেকে শুরু করে বনানী, মহাখালী, জাহাঙ্গীর গেট, বিজয় সরণি হয়ে গণভবনের দক্ষিণ পাশের গেট পর্যন্ত রাস্তার দুই পাশের ফুটপাতে দাঁড়াবেন।

ইতোমধ্যে আওয়ামী লীগ এবং তার সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনগুলোকে রাস্তার পাশে দাঁড়ানোর জন্য নিদৃষ্ট স্থান বেঁধে দিয়েছে। বিমানবন্দর থেকে রেডিসন পর্যন্ত ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ, গণভবন থেকে প্রধানমন্ত্রীর কার্যালয় পর্যন্ত ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ, রেডিসন থেকে কাকলী আওয়ামী সেচ্ছাসেবক লীগ, কাকলী থেকে মহাখালী ছাত্রলীগ এবং প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে জাহাঙ্গীর গেট পর্যন্ত রাস্তার দু’ধারে দাঁড়িয়ে প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানাবে আওয়ামী যুব লীগ।

জনসাধারণের ভোগান্তি রোধে নেতাকর্মীদের সকাল ৮টার মধ্যে রাস্তার  দু’ধারে অবস্থান নিশ্চিত করতে বলা হয়েছে কেন্দ্রের পক্ষ থেকে।

তারপরও এই গণসংবর্ধনায় যানজট কতোটা নিয়ন্ত্রণে থাকবে? এ বিষয়ে জানতে চাইলে ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) মো. মোসলেহ উদ্দিন আহমদ বলেন, যানজট সহনীয় পর্যায়ে রাখতে ট্রাফিকের অতিরিক্ত সদস্য মোতায়েন করার পাশাপাশি জনসাধারণ যেন ভোগান্তিতে না পড়েন- সেই কারণে সার্বক্ষণিক ট্রাফিক ব্যবস্থাপনা মনিটরিং করা হবে।

এছাড়া এই গণসংবর্ধনার ফলে সাময়িক যানজট সৃষ্টি হলেও সকাল ১১টার মধ্যে রাস্তা স্বাভাবিক অবস্থায় ফিরে আসবে বলে আশা প্রকাশ করেন তিনি।

সর্বাধিক পঠিত