• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

কাল লন্ডনের উদ্দেশ্যে ওয়াশিংটন ত্যাগ করবেন প্রধানমন্ত্রী

প্রকাশ:  ০২ অক্টোবর ২০১৭, ২০:২৯
পূর্বপশ্চিম ডেস্ক
প্রিন্ট

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের পথে বাংলাদেশ সময় মঙ্গলবার সকালে লন্ডনের উদ্দেশ্যে ওয়াশিংটন ত্যাগ করবেন। যুক্তরাষ্ট্রে তাঁর ১৪ দিনের সরকারি সফর শেষে ওয়াশিংটন সময় সোমবার রাত ১০টায় তিনি যাত্রা করবেন। খবর বাসসের।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহ্সানুল করিম ওয়াশিংটন থেকে সোমবার ফোনে জানান, প্রধানমন্ত্রী এবং তাঁর সফরসঙ্গীদের বহনকারী ইউনাইটেড এয়ারলাইন্সের একটি ফ্লাইট ডুলেস আন্তর্জাতিক বিমান বন্দর থেকে ওয়াশিংটন সময় সোমবার রাত ১০টা এবং বাংলাদেশ সময় মঙ্গলবার সকাল ৮টায় লন্ডনের উদ্দেশ্যে যুক্তরাষ্ট্রের রাজধানী ত্যাগ করবেন।

যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ জিয়াউদ্দিন বিমানমন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় জানাবেন।

ফ্লাইটটি মঙ্গলবার বাংলাদেশ সময় বিকাল ৩টায় ও স্থানীয় সময় সকাল ১০টায় লন্ডনের হিথ্রো আর্ন্তজাতিক বিমানবন্দরে অবতরণ করবে।

যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার নাজমুল কাওনাইন বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানাবেন। প্রধানমন্ত্রী লন্ডনে তিন দিন অবস্থানের পর ৭ অক্টোবর দেশে ফিরে আসবেন।

শেখ হাসিনা জাতিসংঘ সাধারণ পরিষদের ৭২তম অধিবেশনে যোগদান শেষে ২২ সেপ্টেম্বর নিউইয়র্ক থেকে রাজধানী ওয়াশিংটনে যান। এখানে এক সপ্তাহ অবস্থানের পর ২ অক্টোবর লন্ডন হয়ে তাঁর দেশে ফেরার কথা ছিল। কিন্তু ২৫ সেপ্টেম্বর ওয়াশিংটনে প্রধানমন্ত্রীর গলব্লাডারে অস্ত্রোপচারের কারণে বিলম্ব হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দিতে ১৭ সেপ্টেম্বর নিউইয়র্কে পৌঁছেন।