• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১
  • ||
  • আর্কাইভ

টিকিট বিক্রির রেকর্ড ভাঙলো ‘তুফান’

প্রকাশ:  ২২ জুন ২০২৪, ১১:০৬
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

শাকিব খান অভিনীত এবং রায়হান রাফী পরিচালিত সিনেমা ‘তুফান’ ঈদের দিনে মুক্তি পেয়েছে। সিনেমাটির মুক্তির পর থেকেই আলোচনায় আছে। সিঙ্গেল স্ক্রিনের পাশাপাশি সিনেপ্লেক্সের দর্শক টানছে সিনেমাটি। একের পর এক শোয়ের সংখ্যা বাড়ছে তুফানের। ঈদুল আজহায় মুক্তি পাওয়া পাঁচটি সিনেমা মধ্যে স্টার সিনেপ্লেক্সে ‘তুফান’ একচেটিয়া ব্যবসা করছে। এ সিনেমার মাধ্যমে সিনেপ্লেক্সের ২০ বছরের রেকর্ড ভেঙে নতুন নজির স্থাপন করলো বাংলাদেশি সিনেমা। সর্বোচ্চ শো ও দর্শক চাহিদা আকাশচুম্বী থাকায় বাংলা সিনেমার অতীতের সব রেকর্ড ভেঙে দিয়েছে শাকিব খান অভিনীত ‘তুফান’।

বিষয়টি নিয়ে নিশ্চিত করে স্টার সিনেপ্লেক্সের জ্যৈষ্ঠ বিপণন কর্মকর্তা মেজবাহ আহমেদ বলেন, ২০ বছরের সব রেকর্ড ব্রেক করে ‘তুফান’ সিনেপ্লেক্সে সর্বোচ্চ ৪৭ শো পেয়েছে। প্রতিনিয়ত শো বেড়ে যাচ্ছে। মাত্র দুদিনে দর্শকদের যে চাপ আমরা অনুভব করি দু-চারদিনের মধ্যে শো সংখ্যা কততে পৌঁছায় তা এখনই বলা যাচ্ছে না। এর আগে কোনো বাংলা সিনেমা এতগুলো শো পায়নি। এক্ষেত্রে ‘তুফান’ দর্শকদের মাধ্যমে নতুন রেকর্ড গড়েছে।

তিনি জানান, সিনেপ্লেক্সে দৈনিক সর্বোচ্চ ৫২টি শো চলেছিল ‘স্পাইডারম্যান’ এর। এরপরের অবস্থানে দৈনিক ৪২ শো ছিল শাহরুখ খানের ‘জওয়ান’ এর। বাংলা সিনেমার মধ্যে ‘পরাণ’ এর শো ছিল ৩২টি, সুড়ঙ্গ ৩১টি, হাওয়া ২৬টি, প্রিয়তমা ২১টি করে শো চলেছিল। এবার সে রেকর্ড ভেঙে দিল ‘তুফান’।

এই সিনেমাটি হল পেয়েছে সবচেয়ে বেশি। রায়হান রাফী জানিয়েছেন ১২৯টি হল পেয়েছেন সিনেমাটির জন্য। শেষ সংখ্যাটি সংবাদমাধ্যমে নিশ্চিত করেছেন নির্মাতা রায়হান রাফী নিজেই। ‘তুফান’ অ্যাকশন ধাঁচের সিনেমা। তুফানে যেখানে নব্বই দশকের একজন গ্যাংস্টারের চরিত্রটি অভিনয় করেছেন শাকিব খান। এ সিনেমায় আরও আছেন গুণী অভিনেতা চঞ্চল চৌধুরী। যৌথ প্রযোজনায় নির্মিত ‘তুফান’-এ শাকিব খান ও চঞ্চল ছাড়াও অভিনয় করছেন মিমি চক্রবর্তী, নাবিলা, মিশা সওদাগর প্রমুখ।

সর্বাধিক পঠিত