• পরীক্ষামূলক সম্প্রচার
  • বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

চাঁদপুর প্রেসক্লাবের সাংবাদিক সমাবেশে দুই বাংলার কণ্ঠশিল্পীদের মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান

এ যেনো এপার বাংলা ওপার বাংলার এক মহামিলন

প্রকাশ:  ০২ অক্টোবর ২০১৮, ০৮:৫২
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

এপার বাংলা আর ওপার বাংলা, মাঝখানে কাঁটা তারের বেড়া। তবে এ বেড়া যে দুই বাংলার মানুষের মিলনের ক্ষেত্রে প্রতিবন্ধকতা সৃষ্টি করতে পারেনি, সেটা বুঝিয়ে দিলো ভারতের আগরতলার ক’জন সঙ্গীত শিল্পী এবং আবৃত্তিকার। চাঁদপুর প্রেসক্লাবের আয়োজনে দিনব্যাপী সাংবাদিক সমাবেশে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পর্বে আগরতলার শিল্পীরা গান পরিবেশন ও কবিতা আবৃত্তি করেছেন। সাথে ছিলেন চাঁদপুরের ঐতিহ্যবাহী সঙ্গীত প্রতিষ্ঠান আনন্দধ্বনি সঙ্গীত শিক্ষায়তনের কণ্ঠশিল্পীরা। দুই বাংলার সংঙ্গীত শিল্পীরা মাতিয়ে রেখেছে পুরো অনুষ্ঠান।
    গতকাল ১ অক্টোবর সোমবার বিকেলে আয়োজনের দ্বিতীয় পর্বে সাংস্কৃতিক অনুষ্ঠানকে ঘিরে দুই বাংলার সাংবাদিক ও শিল্পীদের মাঝে এক ভ্রাতৃত্ব ও সৌহার্দ্যপূর্ণ পরিবেশের সৃষ্টি হয়। কাঁটা তারের বেড়া ডিঙিয়ে আসা ওপার বাংলার সাংবাদিক ও শিল্পীরা চাঁদপুরের মাটিতে পা রাখা এবং এপার বাংলা তথা চাঁদপুরের সাংবাদিক ও শিল্পীদের সাথে একই মঞ্চে বসতে পেরে আনন্দে উচ্ছ্বসিত হন।
    চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি কাজী শাহাদাতের প্রাণবন্ত উপস্থাপনায় সাংস্কৃতিক অনুষ্ঠানের শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মির্জা জাকির, আগরতলা থেকে আগত সাংবাদিক অমিত ভৌমিক ও গীতিকার কিঙ্কর নারায়ণ দত্ত। আগরতলার শিল্পীদের মধ্যে সঙ্গীত পরিবেশন করেন প্রখ্যাত কণ্ঠশিল্পী সর্বানী দাস দত্ত ও আবৃত্তি পরিবেশন করেন শাওলী রায়। আর এপার বাংলা তথা চাঁদপুরের শিল্পীদের মধ্যে আনন্দধ্বনি সঙ্গীত শিক্ষায়তনের অধ্যক্ষ রফিক আহমেদ মিন্টুর নেতৃত্বে সঙ্গীত পরিবেশন করেন স্বজন সাহা, স্বর্ণালী দাস, মহিমা লোধ ও নিবেদিতা দাস। যন্ত্রসংগীতে ছিলেন চয়ন সাহা ও আবু বকর সিদ্দিক। উপস্থিত সকলকে ধন্যবাদজ্ঞাপন করে বক্তব্য রাখেন প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারী।

 

সর্বাধিক পঠিত