• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

কাল মতলবের আলো ও ফেমাস ডেন্টাল কেয়ার সেরা কণ্ঠশিল্পী প্রতিযোগিতার ফাইনাল রাউন্ড

প্রকাশ:  ২২ জুলাই ২০১৮, ১০:২১
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুর জেলা শহরে এই প্রথমবারের মতো জেলার শতাধিক শিশু শিল্পী নিয়ে 'সেরা কণ্ঠ শিল্পী' প্রতিযোগিতার আয়োজন করেছে দৈনিক মতলবের আলো। আর এ প্রতিযোগিতার ইভেন্ট পার্টনার হিসেবে রয়েছে ফেমাস ডেন্টাল কেয়ার। সহযোগিতায় চাঁদপুর শিল্পী কল্যাণ সমিতি।


চাঁদপুর থেকে প্রকাশিত দৈনিক মতলবের আলো পত্রিকার গৌরবের ১১ বছর পূর্তি উপলক্ষে সেরা কণ্ঠশিল্পী প্রতিযোগিতা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রতিযোগিতায় চাঁদপুর জেলার কচুয়া, ফরিদগঞ্জ, হাজীগঞ্জ, হাইমচর ও সদর উপজেলার শতাধিক শিশু-কিশোর শিল্পীদের (১০ থেকে ২০) নিয়ে চাঁদপুর সাংস্কৃতিক চর্চা কেন্দ্র থেকে যাত্রা হয় সেরা কণ্ঠ শিল্পী প্রতিযোগিতার।

 


ইতিপূর্বে গত ৩ মার্চ প্রথম রাউন্ড, ১৪ মার্চ দ্বিতীয় রাউন্ড ও ২৭ এপ্রিল সেমি-ফাইনাল রাউন্ড অনুষ্ঠিত হয়েছে। আগামীকাল ২৩ জুলাই সোমবার বিকেল ৪টায় চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমীতে প্রতিযোগিতার ফাইনাল রাউন্ড অনুষ্ঠিত হবে। এ রাউন্ডটি দর্শকের উপস্থিতিতেই সরাসরি অনুষ্ঠিত হবে। এই রাউন্ডে বাছাইকৃত সেরা ১০ কণ্ঠশিল্পী প্রতিযোগিতার মাধ্যমে চ্যাম্পিয়ন ও রানার্সআপ নির্বাচিত হবে। ইতিমধ্যে সেরা ১০ জন বাছাইকৃত শিল্পীদের গানের ছবি দিয়ে তৈরি করা হয়েছে গেইট ও ফেস্টুন। শিল্পকলা একাডেমীর মঞ্চের সাজসজ্জাও হয়েছে ১০ জন শিল্পীর ছবিসহ উৎসবের অন্যান্য অনুষ্ঠানের ছবি দিয়ে। এই এক ব্যতিক্রমি সাজসজ্জা। এই প্রথমবারের মতো মতলবের আলো পত্রিকা উৎসবের ব্যতিক্রম সাজসজ্জা উপহার দিলো জেলাবাসীকে। ফাইনাল রাউন্ডে বিচার কার্যের জন্যে ৬ জন বিচারক দায়িত্ব পালন করবেন।

 


আগামীকাল ২৩ জুলাই সোমবার সেরা কণ্ঠশিল্পী প্রতিযোগিতার ফাইনাল রাউন্ডে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের নির্বাহী সদস্য ও মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন চাঁদপুর জেলা আওয়ামী যুবলীগের আহ্বায়ক আলহাজ্ব মিজানুর রহমান কালু ভূঁইয়া, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক জিএম শাহীন, ইভেন্ট পার্টনার ফেমাস ডেন্টাল কেয়ারের ব্যবস্থাপনা পরিচালক ডাঃ রাশেদা আক্তার, চাঁদপুর জেলা ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি একে আজাদ, সাধারণ সম্পাদক তালহা জুবায়ের। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন দৈনিক মতলবের আলোর নির্বাহী সম্পাদক ডাঃ মাসুদ হাসান। অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে রয়েছেন সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদের আহ্বায়ক তপন সরকার ও সদস্য সচিব ইয়াহিয়া কিরণ। অনুষ্ঠানে পত্রিকার পাঠক, শুভাকাঙ্ক্ষী, সাংস্কৃতিক সংগঠক ও কর্মী, সাংবাদিকসহ সকলকে উপস্থিত থাকার অনুরোধ জানিয়েছেন পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক কে এম মাসুদ।

 


সেরা কণ্ঠ প্রতিযোগিতায় ফাইনাল রাউন্ডে অংশ নেয়া শিল্পীরা হলো : কচুয়া উপজেলার কড়ইয়া ইউনিয়নের লুন্তি গ্রামের মোঃ আনোয়ার হোসেন সিকদার ও শামসুন নাহারের পুত্র দ্বাদশ শ্রেণীর ছাত্র মোঃ সাইদুল আমিন সিফাত, চাঁদপুর শহরের আঃ করিম পাটওয়ারী সড়কের মুন্সেফপাড়ার অরুণ কুমার পাল ও শ্যামলী রাণী সরকারের কন্যা তনুশ্রী পাল। তনুশ্রী পাল চাঁদপুর সংগীত নিকেতনের শিক্ষার্থী ও মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণীর ছাত্রী। চাঁদপুর শহরের পুরাণ আদালত পাড়ার নজরুল ইসলাম রনি ও নাসরীন ইসলামের পুত্র সিরাজুম মুনির পান্থ। পান্থ চাঁদপুর সুরধ্বনী একাডেমীর সংগীত বিভাগের শিক্ষার্থী ও চাঁদপুর সরকারি কলেজের এইচএসসি পরিক্ষার্থী। চাঁদপুর শহরের মিশন রোডের দিলীপ রায় ও লিপি রায়ের কন্যা দিপা রায় চৈতী। চৈতী চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমীর সংগীত বিভাগের শিক্ষার্থী ও মিশন স্কুলের ২য় শ্রেণীর ছাত্রী। চাঁদপুর সদর উপজেলার মৈশাদী ইউনিয়নের মৈশাদী গ্রামের আঃ লতিফ দেওয়ান ও সুলতানা পারুলের পুত্র গিয়াস উদ্দিন দেওয়ান। গিয়াস চাঁদপুর সুরধ্বনী একাডেমীর সংগীত বিভাগের শিক্ষার্থী ও হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর ছাত্র। চাঁদপুর বাবুরহাট পল্লী বিদ্যুৎ সমিতি-২ অঞ্চল এলাকার আবদুল মাজেদ ও শাহানারা বেগমের কন্যা মেহবুবা শাহরিন নিহা। নিহা চাঁদপুর শিশু একাডেমীর সংগীত বিভাগের শিক্ষার্থী ও মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণীর ছাত্রী। চাঁদপুর শহরের গুয়াখোলা রোড এলাকার আব্দুস সোবহান সরকার ও সেলিনা জাহানের কন্যা তাহসীন সোবহান বর্ষা। বর্ষা চাঁদপুর সপ্তসুর সংগীত একাডেমীর শিক্ষার্থী ও মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্রী। চাঁদপুর শহরের দক্ষিণ গুণরাজদী পাওয়ার হাউজ বালুরমাঠ এলাকার এমআই মমিন খান ও খান দিলারা মমিনের কন্যা উম্মে আয়েশা খানম শম্পা। শম্পা চাঁদপুর শিশু একাডেমীর সংগীত বিভাগের শিক্ষার্থী ও আল-আমিন একাডেমী ছাত্রী শাখার অষ্টম শ্রেণীর ছাত্রী। চাঁদপুর পুরাণবাজার পূর্ব শ্রীরামদী এলাকার শাহাদাত বেপারী ও মনোয়ারা বেগমের পুত্র কামরুল হাসান। কামরুল চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমীর সংগীত বিভাগের শিক্ষার্থী ও পুরানবাজার ডিগ্রি কলেজের এইচএসসি পরীক্ষার্থী এবং চাঁদপুর শহরের গুয়াখোলা রোডের রামেশ্বর ঘোষ ও তপু ঘোষের কন্যা তৃষা ঘোষ। তৃষা চাঁদপুর শিল্প একাডেমীর সংগীত বিভাগের শিক্ষার্থী ও মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণীর ছাত্রী।

সর্বাধিক পঠিত