• পরীক্ষামূলক সম্প্রচার
  • বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

ব্লু হোয়েল গেমস প্রসঙ্গে অনন্ত জলিলের বার্তা

প্রকাশ:  ১০ অক্টোবর ২০১৭, ১২:৩৬
বিনোদন ডেস্ক
প্রিন্ট

ব্লু হোয়েল গেমস বর্তমানে টক অব দ্য কান্ট্রি। এ নিয়ে সর্তক বাণী ছড়িয়েছে সংবাদমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যম। এতে সামিল হলেন চিত্রনায়ক অনন্ত নায়ক।

ফেসবুক স্ট্যাটাসের মাধ্যমে ব্লু হোয়েল গেমস নিয়ে নিজের মতামত তুলে ধরেন অনন্ত জলিল।

তিনি বলেন, বন্ধুগণ, আসসালামু আলাইকুম। আশা করি আল্লাহতায়ালার দয়ায় আপনারা সবাই ভালো আছেন। তবে আমি মানসিকভাবে কিছুটা আঘাতপ্রাপ্ত, তার কারণ ব্লু হোয়েল গেমসের চিন্তায়। এই গেমসটি বিশ্বের বিভিন্ন দেশের বেশ কয়েকজন সম্ভবনাময়ী প্রাণ কেড়ে নিয়েছে। আর তার বিষাক্ত ছোবল আমাদের প্রিয় বাংলাদেশেও পড়েছে। যার ফলে আমি শংকিত, আমার দেশের সম্ভবনাময় তরুণ-তরুণী নিয়ে। তবে আশাকরি বাংলাদেশের যুবক-যুবতীরা বেশ মেধাবী এবং জ্ঞানী। তারা জানেন এই গেমস তাদেরকে শুধু বিপদেই ফেলবে না, তাদের সাথে তার পরিবারকেও অনিশ্চিত রাস্তায় ঠেলে দিবে। আমি আল্লাহর কাছে করজোড়ে দোয়া করছি, আল্লাহ যেন বাংলাদেশের সকলকে বিশেষ করে যারা গেমস খেলেন তাদেরকে এই বিপদগামী গেমসের হাত থেকে রক্ষা করেন।

অনন্ত জলিল আরো লেখেন, বন্ধুগণ, একটা কথা ভাবতে হবে, কেন আমরা অপরের নির্দেশনায় চলব যাকে আমরা কখনও দেখেননি, যার পরিচয় জানেন না তার কথায় কেন নিজের জীবন অকালে বিলিয়ে দিবেন? আমরা জানি আত্মহত্যা মহাপাপ, তবে কেন আমরা এই গেমস খেলতে যাবো? কেন এই গেমসের সাথে সংযোগ স্থাপন করব? আমরা অবশ্যই এই গেমস থেকে দূরে থাকব, এবং কেউকে এই যদি খেলতে দেখলে বা শুনলে অবশ্যই তাকে আমরা গেমসটি হতে যে কোন উপায়েই ফিরিয়ে আনব। কারণ সে তো অবশ্যই কারো সন্তান, ভাই বা বোন। আমি চাই না শুনতে আমার প্রিয় দেশের কেউ এই গেমসের প্রভাবে নিজের সামান্যতম ক্ষতির সম্মুখীন হোক।

আরো বলেন, বন্ধুগণ, এইসব ফালতু গেমস নিজের মোবাইলে ইন্সটল করে নিজের পার্সোনাল ইনফরমেশন গেমসের এডমিনকে একসেস দেয়ার কোন মানেই হয় না। অপরকে ব্লাকমেইল করতে দিবেন কেন? ব্লু হোয়েল খেলা মানেই নিজেকে ব্লাকমেইলে ফেলা। একটু মাথা খাটান। ধরুন অপরিচিত কেউ আপনার একটা একান্তই ব্যক্তিগত ছবি চাইল। যে ছবি অন্য কেউ দেখলে আপনার মানসন্মান শেষ। আপনি দিবেন? ব্লু হোয়েল এই সব ই গেমের মাধ্যমে চাইবে। সুতরাং এইসব ফালতু জিনিস মাথায় না নিয়ে মাথা খাটান ভালো কিছুতে যা নিজের এবং মানুষের উপকারে আসে।

উল্লেখ্য, ২০১০ সালে ঢাকাই ছবিতে অভিষিক্ত হন অনন্ত জলিল। তার অভিনীত ছবিগুলো- খোঁজ দ্য সার্চ, হৃদয় ভাঙা ঢেউ, দ্য স্পিড, মোস্ট ওয়েলকাম’, ‘মোস্ট ওয়েলকাম টু’ ও ‘নিঃস্বার্থ ভালোবাসা’। এছাড়া অনন্ত জলিল ‘দ্য স্পাই’ ও ‘সৈনিক’ নামে দুটি ছবি নির্মাণের ঘোষণা দিয়েছেন অনেক আগেই। এখনও ছবি দুটির কাজ শুরু হয়নি।