• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

ভুট্টো হত্যা মামলায় আটক ৩

প্রকাশ:  ২১ মে ২০২০, ০৩:৪৬
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

শাহমাহমুদপুর ইউনিয়ন আওয়ামী লীগ নেতা আজিজুর রহমান ভুট্টো (৪৬) হত্যা মামলায় ৩ জনকে আটক করেছে চাঁদপুর মডেল থানা ও ডিবি পুলিশ। গতকাল বুধবার ভোরে গোপন সংবাদের ভিত্তিতে এদেরকে চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের কুমারডুগী খানবাড়ি থেকে আটক করা হয়। অভিযানে নেতৃত্ব দেন চাঁদপুর সদর মডেল থানার উপ-পরিদর্শক রাশেদুজ্জামান ও জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশের এসআই মামুনসহ সঙ্গীয় ফোর্স।


হত্যার শিকার আজিজুর রহমান ভুট্টো চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি, কুমারডুগী এলাকার সারের ডিলার ও কুমারডুগী খানবাড়ির মৃত নূরুল আমিন খানের ছোট ছেলে।

 


মামলার বাদী ভুট্টোর স্ত্রী নীলিমা আক্তার লিমা চাঁদপুর মডেল থানায় দায়ের করা এজাহারে ৫ জনের নাম উল্লেখ করেন এবং অজ্ঞাত ৪/৫ জনকে আসামী করে হত্যা মামলা দায়ের করেন। এ মামলার এজাহারভুক্ত ২ নাম্বার আসামী আব্দুল লতিফ খানের ছেলে মুনসুর খান (৩৫), ৩ নাম্বার আসামী মৃত সামছুল হক খানের ছেলে মোস্তফা খান কালু (৪৯) ও ৪ নাম্বার আসামী আব্দুল হান্নান খানের ছেলে সুমন খান (৩৫)কে আটক করে পুলিশ। এদের সবার বাড়ি হত্যার শিকার আজিজুর রহমান ভুট্টোর কুমারডুগী খানবাড়ির নিকটবর্তী স্থানে।

 


পুলিশ সূত্রে জানা যায়, অভিযানকালে ১নং ও ৫নং আসামী টের পেয়ে পালিয়ে যায়। চাঁদপুর সদর মডেল থানার উপ-পরিদর্শক রাশেদুজ্জামান জানান, আটককৃতদের দিনভর ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হয়েছে। জিজ্ঞাসাবাদে তাদের কাছ থেকে হত্যাকা-ের বিষয়ে কোনো গুরুত্বপূর্ণ কিছু বের করতে না পারায় তাদেরকে আজ বৃহস্পতিবার আদালতে পাঠিয়ে ৫ দিনের রিমান্ড চেয়ে আবেদন করা হবে। অপর আসামীদের আটকের জন্যে চেষ্টা অব্যাহত রয়েছে বলে মামলার তদন্তকারী এ কর্মকর্তা জানান।

উল্লেখ্য, গত সোমবার রাত আনুমানিক ১১টায় আজিজুর রহমান ভুট্টো তার সারের ব্যবসা প্রতিষ্ঠান থেকে নিজ বাড়ি কুমারডুগীস্থ খানবাড়িতে যাওয়ার পথে বিলকিছ সুলতানা একাডেমির সামনে একদল দুর্বৃত্ত পূর্ব থেকে ওঁৎ পেতে থেকে তার উপর দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায়। পরে স্থানীয়রা তাকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের নেয়ার পথে তিনি মারা যান।

সর্বাধিক পঠিত