• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

বালিয়ায় বাবা ও ছেলেকে বেঁধে সর্বস্ব লুট ॥ ৮জনকে আসামী করে মামলা

প্রকাশ:  ২২ ডিসেম্বর ২০১৯, ১০:৫৯
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুর সদর উপজেলার বালিয়ায় বাবা ও ছেলেকে মারধর করে জালানার গ্রিলের সাথে বেঁধে সর্বস্ব লুট করার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ৮জনকে আসামী করে চাঁদপুর মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে।
ঘটনাটি ঘটেছে গতকাল শনিবার ভোর ৫টায় চাঁদপুর সদর উপজেলার বালিয়া ইউনিয়নের ৯নং ওয়ার্ডের দক্ষিণ গুলিসা গ্রামের হান্নান ঢালী বাড়িতে।
এ ঘটনায় চাঁদপুর মডেল থানার উপ-পরিদর্শক মোঃ আওলাদ হোসেন ও পুলিশ সদস্য ঘটনাস্থল পরিদর্শন করেন। হান্নান ঢালী বাদী হয়ে ৮ জনের বিরুদ্ধে একটি মামলা করেছেন।
জানা যায়, দক্ষিণ গুলিসা গ্রামের হান্নান ঢালী পৈত্রিক সূত্রে জায়গার মালিক হয়ে সেখানে বসতঘর নির্মাণ করে দীর্ঘ অনেক বছর সেটি ভোগ দখল করে যাচ্ছেন। পাশের এলাকার মৃত সোবহান তপাদারের ছেলে বেলায়েত তপাদার, জাহাঙ্গীর তপাদার, শিমু তপাদার, আমু ও আবিদ তপাদার নিজেদের সম্পত্তি দাবি করে হান্নান ঢালীর জায়গা দখল করার পাঁয়তারা করে। এ ঘটনায় হান্নান ঢালী বাদী হয়ে জেলা যুগ্ম জজ ১ম আদালতে একটি মামলা দায়ের করেন। সেই মামলায় হান্নান ঢালীর পক্ষে আদালত রায় প্রদান করে।
হান্নান ঢালী ও তার ছেলে মিনহাজ উদ্দিন ঢালী জানান, তারা ঢাকা থেকে বাড়িতে আসার পর পূর্বপরিকল্পিতভাবে বেলায়েত তফাদার তারা পাঁচ ভাই মিলে অতর্কিতভাবে হামলা চালায়।
হামলাকারীরা হান্নান ঢালী ও তার ছেলে মিনহাজ উদ্দিন ঢালীকে মারধর করে ঘরের জানালার গ্রিলের সাথে বেঁধে রাখে। পরে ঘর থেকে আলমারি ভেঙ্গে নগদ টাকা, স্বর্ণালংকারসহ মূল্যবান জিনিসপত্র লুট করে নিয়ে যায়।
খবর পেয়ে স্থানীয়রা তাদের উদ্ধার করে চাঁদপুর সরকারি হাসপাতালে নিয়ে চিকিৎসার জন্য ভর্তি করে।
এ ঘটনায় হামলাকারীদের বিরুদ্ধে মামলা দায়ের করায় তারা ক্ষিপ্ত হয়ে বাদী ও তার ছেলেকে প্রাণে মেরে ফেলার হুমকি দিচ্ছে বলে হান্নান ঢালী জানান।
থানার উপ-পরিদর্শক মোঃ আওলাদ হোসেন আওলাদ বলেন, এ ঘটনায় যারা অপরাধী তাদেরকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করা হবে।
হান্নান ঢালীর ছোট ভাই জানান, ভাই ও ভাইয়ের ছেলে বাড়িতে আসার খবর শুনে প্রতিপক্ষরা  পরিকল্পিতভাবে এ হামলার ঘটনা ঘটিয়েছে।