• পরীক্ষামূলক সম্প্রচার
  • রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

চাঁদপুর সিএনজি অটোরিক্সা স্ট্যান্ড এলাকায় দিন-রাত চলছে মাদকসেবন

প্রকাশ:  ১৭ জুলাই ২০১৯, ০৯:৪৪
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুর শহরের শহীদ মুক্তিযোদ্ধা সড়কস্থ লেকেরপাড় এলাকায় সিএনজি অটোরিক্সা স্ট্যান্ডে দিনে ও রাতে প্রকাশ্যে মাদকসেবন চলছে বলে এলাকাবাসী অভিযোগ করেছেন। তারা জানান, রেলওয়ের সরকারি সম্পত্তি দখল করে এখানে ব্যবসা প্রতিষ্ঠান গড়ে উঠেছে। এসব ব্যবসা প্রতিষ্ঠানে চা, পান, সিগারেট এমনকি খাবার ও কফি পান করার ব্যবস্থা রয়েছে। এখানে রয়েছে রিক্সার গ্যারেজ। এসব দোকানের সামনে সকালে শহরের কিছু উঠতি বয়সী কিশোর-তরুণ এবং স্কুল কলেজে পড়–য়া শিক্ষার্থী দেদারচে ক্লাস ফাঁকি দিয়ে আড্ডা দিচ্ছে। আর এর ফাঁকেই তারা বিভিন্ন ধরনের মাদকের নেশা ও অপকর্ম করছে।
সন্ধ্যার পর থেকে গভীর রাত পর্যন্ত বিভিন্ন ব্যাংক কর্মকর্তা, চাকুরিজীবী, সাধারণ মানুষ কফি খাওয়ার নাম করে রিক্সা ও অটোরিক্সায় বসে ইয়াবা ও গাঁজা সেবন করছে। এদের এ ধরনের মাদকের আড্ডার কারণে এই এলাকার মানুষ এই সড়কটি দিয়ে চলাচল করতে স্বস্তিবোধ করছে না। রেলওয়ে সম্পত্তি দখল করে গড়ে ওঠা এসব ব্যবসা প্রতিষ্ঠান গত কিছুদিন পূর্বেও রেলওয়ে কর্তৃপক্ষ উচ্ছেদ করেছিল। উচ্ছেদের ক’দিন পর আবার তারা অবৈধভাবে ব্যবসা প্রতিষ্ঠান গড়ে তোলে। এসব প্রতিষ্ঠানের মধ্যে রয়েছে সুমনের ভাঙ্গারি দোকান, আবুলের রিক্সার গ্যারেজ, সুমনের মালিকানাধীন কফি হাউজ, পুরাতন আদালত পাড়ার বিকাশ সরকারের দোকান, মন্নান উকিলের দোকান, বিল্লালের হোটেল, সুদর্শনের চায়ের দোকান ও সপুর রিক্সার গ্যারেজ।
এসব প্রতিষ্ঠানে শহরের হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়, গণি মডেল উচ্চ বিদ্যালয়, আল-আমিন একাডেমি স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীরা সকাল থেকে বিকেল পর্যন্ত রিক্সা, অটোরিক্সায় বসে এবং দোকানগুলোতে বসে আড্ডা জমিয়ে থাকে। এর ফাঁকে ফাঁকে এরা নেশা হিসেবে গাঁজা পর্যন্ত সেবন করছে। শুধু তা-ই নয়, এখান থেকে কিছু বখাটে কিশোর-যুবক নেশাগ্রস্ত অবস্থায় কিংবা মাদকের টাকা জোগাড়ের তাড়নায় মহিলা কলেজ রোড এলাকার বাসা-বাড়ি থেকে দিনে-দুপুরে, সন্ধ্যায়-রাতে মোবাইল ফোন ও মূল্যবান মালামাল চুরি করে, বাসাগুলোতে জানালা ও ভেন্টিলেটার দিয়ে উঁকিঝুঁকি দেয়, মা-বোনদেরকে ইভটিজিং করে এবং  নারকেলসহ বিভিন্ন ফল চুরি করে। কেউ কিছু বললে অস্ত্রের ভয় দেখায় ও প্রদর্শন করে।
এই দোকানগুলোর পূর্ব পাশেই রয়েছে প্রখ্যাত সাধক স্বরূপানন্দের জন্মভূমি অযাচক আশ্রম। আশ্রমের ভক্তরা এ সড়ক দিয়ে এ ধরনের কর্মকা-ের জন্যে মন্দিরে আসা-যাওয়া করতে চরমভাবে দ্বিধাবোধ করেন। এলাকাবাসীরা চায় এসব অপকর্ম যেনো পুলিশ প্রশাসনের মাধ্যমে দূর করা হয়।