• পরীক্ষামূলক সম্প্রচার
  • মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

ফরিদগঞ্জে বখাটের কোপে মা-মেয়েসহ আহত ৩

প্রকাশ:  ০৩ জুলাই ২০১৯, ১০:১২
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 এবার ফরিদগঞ্জে বখাটের কোপে মা মেয়েসহ আহত হয়েছেন ৩ জন। মাদ্রাসাপুড়য়া ছাত্রীকে বিয়ে দিতে রাজি না হওয়ায় রাতের আঁধারে বখাটে এই ঘটনা ঘটায়। গত তিনদিন ধরে ফরিদগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে শিশুসহ ওই পরিবারটি। সংবাদ পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে গিয়েছে। উপজেলার ১৪নং ফরিদগঞ্জ দক্ষিণ ইউনিয়নের পশ্চিম পোয়া গ্রামে গত রোববার রাতে ঘটে। বখাটের ভয়ে থানায় মামলা করতে সাহস না পেলেও স্থানীয় জনপ্রতিনিধিসহ পুলিশের আশ্বাসে মঙ্গলবার বিকালে মাদ্রাসা ছাত্রীর পিতা বাদী হয়ে লিখিত অভিযোগ দায়ের করেছেন।
জানা গেছে, পশ্চিম পোঁয়া গ্রামের মুকবুল হোসেনের মেয়ে আলিম পরীক্ষার্থী সাথী আক্তার (১৭)কে পাশর্^বর্তী সুলতান আহম্মেদের ছেলে বখাটে ওয়াসিম বেশ কিছুদিন ধরে উত্যক্ত করতো। ঘটনাটি সাথী তার পরিবারকে জানালেও ভয়ে তারা কাউকে কিছু বলেনি।
সাথীর মা সাহিদা বেগম জানায়, বখাটে ওয়াসিম বেশ কয়েকবার বিয়ের জন্য চাপ প্রয়োগ করে। বিষয়টি মাদ্রাসার অধ্যক্ষকে জানান তিনি।
এরই মধ্যে কয়েকদিন পূর্বে তার মেয়ের জন্য অন্য স্থান থেকে বিয়ের প্রস্তাব আসে। কিন্তু তিনি এই মুহূর্তে বিয়ে দিবেন না বলে তাদের বিদায় করেন। এদিকে সাথীর বিয়ের প্রস্তাব আসার সংবাদ শুনে ক্ষিপ্ত হয়ে উঠে বখাটে ওয়াসিম। সে ও তার সঙ্গীরা গত রোববার রাতে সাথীর ঘরের জানালা ভেঙ্গে এলোপাথারি কোপায় তাদেরকে। হামলাকারীরা ধারালো অস্ত্র দিয়ে প্রথমে মেয়ে সাথীকে কুপিয়ে আহত করে। তাকে বাঁচাতে এগিয়ে আসলে তার উপর এমনকি তিন বছরের শিশু আয়েশা আক্তারকে কুপিয়ে আহত করে তারা।
পরে গুরুতর আহত অবস্থায় ওই রাতেই তাদেরকে ফরিদগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করায় স্থানীয় লোকজন। স্থানীয়রা জানায়, হামলাকারীরা শিশুসহ তিনজনকে মারাত্মকভাবে কুপিয়েছে।
এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডাঃ আসাদুজ্জামান জুয়েল বলেন, শিশুসহ তিনজনকে মারাত্মক আহত অবস্থায় নিয়ে আসে লোকজন। মুমূর্ষ অবস্থা থেকে বর্তমানে তারা কিছুটা উন্নতির দিকে।
সরেজমিন হাসাপাতালে গিয়ে দেখা যায়, স্থান সঙ্কটের কারণে আহত মা মেয়ে তিনজন একই বেডে অবস্থান করছেন। তারা এখনো বখাটের ভয়ে আতঙ্কিত। তাদের চোখে মুখে এখনো আতঙ্কের চিহ্ন দেখা গেছে।
সাথীর পিতা মুকবুল হোসেন জানান, মামলা করলে আবারো হামলা করবে এই হুমকির আতঙ্কে তারা মামলা করতে ভয় পাচ্ছেন। তবে স্থানীয় জনপ্রতিনিধি ও  পুলিশের আশ্বাসে তিনি মঙ্গলবার বিকালে  বখাটে ওয়াসিমকে প্রধান আসামী করে ফরিদগঞ্জ থানায় লিখিত অভিযোগ করেছেন।
এদিকে সংবাদ পেয়ে থানা পুলিশের এসআই সুমন্ত ঘটনাস্থলে ও হাসপাতালে গিয়েছেন। এছাড়া বখাটেকে আটকের চেষ্টা চলছে।

 

সর্বাধিক পঠিত