• পরীক্ষামূলক সম্প্রচার
  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

কুখ্যাত মাদক ব্যবসায়ী সিস্টেম খোকন সিস্টেমে ধরা

তিন ঘণ্টা অভিযান চালিয়ে উদ্ধার করলো শাহরাস্তি ও হাজীগঞ্জ ফায়ার সার্ভিসের দুটি ইউনিট

প্রকাশ:  ১১ মে ২০১৯, ১৪:৫৭
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 ৯ মে রাত প্রায় ১০টা। তারাবীহ নামাজ শেষ হবার পর সংবাদ এলো শাহরাস্তি থানার শীর্ষ মাদক ব্যবসায়ী, হত্যাসহ বহু মাদক মামলার আসামী সিস্টেম খোকন তার সঙ্গীদের নিয়ে মাদকের আড্ডায় মেতে রয়েছে। আর দেরি নয়, সারাদিন রোজা অতঃপর তারাবীহ শেষ করে বিশ্রাম নেয়ার সেই সুযোগটি কাজে না লাগিয়ে ফোর্স নিয়ে অভিযানে বেরিয়ে পড়লেন এক চৌকষ কর্মকর্তা। তিনি আর কেউ নন, কচুয়া সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার শেখ রাসেল। শাহরাস্তির প্রাণকেন্দ্র উত্তর ঠাকুরবাজারের একটি পরিত্যক্ত ভবনে প্রায়ই মেতে উঠে সিস্টেম খোকনের মাদকের আড্ডা। পরিত্যক্ত ভবনটিতে মাদকের আড্ডায় মাতোয়ারা হওয়া সিস্টেম খোকনের সঙ্গীরা পুলিশের উপস্থিতি টের পেয়ে যার যার মতো করে পালিয়ে যেতে শুরু করে। সঙ্গীরা সব পালিয়ে যেতে সক্ষম হলেও সিস্টেম খোকন দু ভবনের মাঝের দেয়ালে লুকাতে গিয়ে আটকে যায়।
তল্লাশি করতে গিয়ে এক পুলিশ সদস্যের হঠাৎ চোখে পড়ে দু দেয়ালের মাঝে একজন লোক আটকে আছেন। তাৎক্ষণিক পুলিশ সদস্যরা তাকে উদ্ধার করার চেষ্টা করে ব্যর্থ হন। সংবাদ পেয়ে শাহরাস্তি থানার অফিসার ইনচার্জ মোঃ শাহআলম ঘটনাস্থলে এসে উদ্ধার অভিযানে নেমে পড়েন। পরে শাহরাস্তি ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে এসে খোকনকে উদ্ধার করতে কাজ শুরু করেন। উদ্ধার অভিযানে ঘণ্টাখানেক পর যোগ দেন হাজীগঞ্জ ফায়ার সার্ভিসের আরেকটি ইউনিট।
এরই মধ্যে শত শত লোক ঘটনাটি দেখতে ভিড় জমায়। প্রায় তিন ঘণ্টা অভিযান চালিয়ে রাত দেড়টায় দু দেয়ালের মাঝ থেকে বের করে আনা হয় সিস্টেম খোকনকে। তাকে উদ্ধার করে প্রথমে শাহরাস্তি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে আসে ফায়ার সার্ভিসের সদস্যরা। এখানে তাকে প্রাথমিক চিকিৎসা প্রদান করা হয়।
উদ্ধার করা হলো যেভাবে : তখন রাত পৌনে ১১টা। তারাবীহ নামাজ শেষ করে বাসায় যাবার অপেক্ষা। হঠাৎ করে ফায়ার সার্ভিসের গাড়ির শব্দ। খোঁজ নিয়ে জানা গেলো, টিএন্ডটি ভবনের সামনের দেয়াল ভেঙ্গে পড়েছে। দু মিনিটের পথ মোটরসাইকেল নিয়ে ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, দু দেয়ালের মাঝে আটকে আছে শাহরাস্তি উপজেলার কুখ্যাত মাদক কারবারী সিস্টেম খোকন। গহীন অন্ধকার, একটি পরিত্যক্ত ভবন, যেখানে কোনো মানুষের আনাগোনা নেই, অথচ এখানেই সিস্টেম খোকনের মাদকের আস্তানা। খোকনকে জীবিত উদ্ধারের সকল চেষ্টা করা হয় পুলিশের পক্ষ থেকে। পাখা এনে অক্সিজেনের পরিমাণ ঠিক রাখতে বাতাসের ব্যবস্থা করা হয়। ফায়ার সার্ভিসের সদস্যরা ভবনের দেয়াল ভেঙ্গে ফেলেন। তার পুরো দেহ বের করা গেলেও একটি পা দেয়ালের চিপায় আটকে যায়। পরে ড্রিল দিয়ে ধৈর্য সহকারে সময় নিয়ে দেয়াল কেটে সম্পূর্ণ অক্ষত অবস্থায় রাত দেড়টায় তাকে উদ্ধার করা সম্ভব হয়।
শাহরাস্তি উপজেলার ফায়ার সার্ভিসের সাব অফিসার মোঃ আবুল হোসেনের নেতৃত্বে উদ্ধার অভিযান চালান সিনিয়র ফায়ারম্যান সেলিম হোসেন, খলিলুর রহমান, কামরুল হাসান ভূঁইয়া, উজ্জ্¦ল মিয়া, শাহেন শাহ শাহরিয়া  ও হাজীগঞ্জ ফায়ার সার্ভিসের আরেকটি ইউনিট।
সিনিয়র সহকারী পুুলিশ সুপার শেখ মোঃ রাসেল সাংবাদিকদের জানান, গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে তারা এখানে অভিযান পরিচালনা করেন। পুলিশের উপস্থিতি টের পেয়ে খোকনের সাথে থাকা সঙ্গীরা পালিয়ে গেলেও সে লুকাতে গিয়ে আটকা পড়ে। ফায়ার সার্ভিসের সহায়তায় তাকে উদ্ধার করা হয়েছে। তার বিরুদ্ধে মাদক আইনে মামলা দেয়া হবে।

 

 

 

সর্বাধিক পঠিত