• পরীক্ষামূলক সম্প্রচার
  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

রালদিয়ায় বৃদ্ধের উপর হামলার প্রতিবাদে এলাকাবাসীর মানববন্ধন

প্রকাশ:  ০৭ মে ২০১৯, ১৪:৩৭
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুর সদর উপজেলার ২নং আশিকাটি ইউনিয়নের রালদিয়া হাজরা বাড়িতে জমি সংক্রান্ত বিরোধ নিয়ে বৃদ্ধকে কুপিয়ে গুরুতর জখম করার প্রতিবাদে ও হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। গতকাল ৬ মে সোমবার সকাল ১০টায় বাবুরহাট-মতলব-পেন্নাই সড়কের রালদিয়া এলাকায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে বক্তব্য রাখেন আশিকাটি ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ রফিক খান, বাবুরহাট বাজার ম্যানেজিং কমিটির সাধারণ সম্পাদক মোঃ হুমায়ুন কবির দুলাল মাল, মুন্সিরহাট কলেজের প্রভাষক মোঃ তাজুল ইসলাম, সমাজসেবক মোঃ খলিল সর্দার, জহির হাজরা, মতলব পৌর যুবলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ মোশরফ হাজরা, আশিকাটি ইউনিয়নের ৬নং ওয়ার্ড যুবলীগের সভাপতি মোঃ বিল্লাল হোসেন খান, সাবেক ইউপি সদস্য মোঃ সিরাজসহ বিভিন্ন ব্যক্তিবর্গ। এ সময় আশিকাটি ইউনিয়নের সাবেক ইউপি সদস্য মোঃ আক্কাছ, মোঃ সিরাজ, সমাজসেবক মোঃ শাহাবুদ্দিন, বারেক খান, মোঃ আবু গাজী, খোকন মিজি, মোঃ লালু পাটওয়ারী, ইব্রাহিম পাটওয়ারী, মোহাম্মদ হোসেন খান, শাহাজান মিজি, মোঃ কবির হোসেন খান, সৈয়দ মোঃ আলমগীর, মোঃ সুজন ও সোহাগসহ এলাকার বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ উপস্থিত ছিলেন।
এ সময় বক্তারা বলেন, চাঁদপুর সদর উপজেলার ২নং আশিকাটি ইউনিয়নের ৭নং ওয়ার্ড রালদিয়া হাজরা বাড়ির মৃত মোঃ রসুল হাজরার পুত্র মোঃ তৈয়ব আলী হাজরার উপর হামলাকারী মৃত হাফেজ হাজরার দুই পুত্র লিটন হাজরা ও মজিব হাজরাকে দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। জানা যায় দীর্ঘদন ধরে চার শরীকদারের একটি সম্পত্তির সীমানার পিলার নিয়ে মতবিরোধ চলে আসছে। শরিকদারের মধ্যে তৈয়ব আলী হাজরা একজন। কিন্তু তিনি বাড়ির মুরব্বী হিসেবে উভয়ের মধ্যে সম্পত্তির ঝামেলা সমাধানের জন্যে তার পুরনো বাড়িতে গেলে কোনো কিছু না বলেই তার উপর হামলাকারীরা আক্রমন করে।
এ ঘটনায় মজিব হাজরা তৈয়ব আলী হাজরাকে পেছন থেকে দেশীয় অস্ত্র দিয়ে এলোপাতারি কুপিয়ে মরাত্মক জখম করে। এ সময় সাথে থাকা তার মেঝো ছেলে মহিবুল্লাহ হাজরা বাধা দিলে তাকেও কুপিয়ে রক্তাক্ত জখম করা হয়েছে। প্রত্যক্ষদর্শীরা আহতদের গুরুতর জখম দেখে দ্রুত উদ্ধার করে চাঁদপুর জেনারেল হাসপাতালে নিয়ে যায়। হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তৈয়ব আলী হাজরাকে প্রাথমিক চিকিৎসা শেষে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে। বর্তমানে তিনি ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় আছেন এবং ভুক্তভোগী পরিবার বাদী হয়ে মজিব হাজরা ও লিটন হাজরারসহ পরিবারের কয়েকজনকে আসামী করে চাঁদপুর মডেল থানায় মামলা দায়ের করেন। অতর্কিত এ হামলার প্রতিবাদে ও হামলাকারীদের দ্রুত আটক করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে এলাবাসী গতকাল মানববন্ধনের আয়োজন করে।

 

সর্বাধিক পঠিত