• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

বাবুরহাট বাজারের বিকাশ ব্যবসায়ী কর্তৃক কাস্টমারের সাথে প্রতারণার অভিযোগ

প্রকাশ:  ২৬ এপ্রিল ২০১৯, ২১:২২
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুর সদর উপজেলার বাবুরহাট বাজারের বিকাশ এজেন্ট ব্যবসায়ী বাজারে আগত কাস্টমারদের সাথে প্রতারণা করার অভিযোগ পাওয়া গেছে। জানা যায়, বাবুরহাট মধ্য বাজারের বিসমিল্লাহ টেলিকমের স্বত্বাধিকারী মোঃ হাসান মৃর্ধা তার দোকানে আগত বিভিন্ন কাস্টমারের সাথে দীর্ঘদিন ধরে কৌশলে প্রতারণা করে আসছে। কিন্তু ভুক্তভোগী কাস্টমারদের কাছে কোনো প্রমাণ না থাকায় তাকে হাতেনাতে ধরা যায়নি। গত সোমবার এমনই একটি প্রতারণার ঘটনা ঘটলে ওই অসাধু ব্যবসায়ীকে ভুক্তভোগী কাস্টমার ও অন্যান্য ব্যবসায়ীর তোপের মুখে পড়তে হয়।
ঘটনার বিবরণে জানা যায়, বাবুরহাট মধ্য বাজারের বিকাশ ব্যবসায়ী হাসান মৃর্ধার দোকানে সন্ধ্যা সাড়ে ৭টায় একজন মহিলা কাস্টমার তার নিজের বিকাশ একাউন্ট থেকে ১ হাজার টাকা উত্তোলন করতে গেলে নেটওয়ার্ক সমস্যার কথা বলে টাকা উত্তোলন করা যাচ্ছে না বলে ফেরৎ পাঠান। ওই কাস্টমার তখন অন্য দোকানে টাকা উত্তোলনের জন্যে গেলে অন্য দোকানী বিকাশের ব্যালেন্স চেক করে দেখেন ওই একাউন্টে কোনো টাকা নেই। তখন ওই কাস্টমার চিন্তিত হয়ে বিকাশের কাস্টমার কেয়ার থেকে জানতে পারেন যে, তার একাউন্ট থেকে একটি এজেন্ট নম্বরে টাকা ক্যাশ আউট করা হয়েছে। জানা যায়, ওই এজেন্ট নম্বরটি বাবুরহাট কলেজ রোডের মৃর্ধা টেলিকমের দোকানের নম্বর। তার কাছে এই টাকা কীভাবে আসলো এমন প্রশ্নের জবাবে তিনি জানান, আমার এজেন্টে ক্যাশ হওয়ার কিছুক্ষণ পরই একটি লোক এসে তার কাছ থেকে মোবাইলের শেষ নম্বর বলে এই টাকা নিয়ে যায়।
ঘটনাটি রাতে বাজারে বেশ চাউর হলে কয়েকজনের সহায়তায় জানা যায়, এ প্রতারণাটি বিসমিল্লাহ টেলিকম থেকেই হয়েছে। পরদিন ওই কাস্টমার বাজারের ব্যবসায়ী ও কয়েকজনের সহায়তায় প্রতারক দোকানীর কাছে গেলে প্রথমে অস্বীকার করলেও পরে বাজার ব্যবস্থাপনা কমিটির সাবেক কয়েকজন সদস্যের সহায়তায় ওই মহিলাকে ১ হাজার টাকা দিয়ে এর সমাধান করেন। কিন্তু এমন ঘটনায় ওই অসৎ ব্যবসায়ীর বিরুদ্ধে কোনোরূপ ব্যবস্থা না নেয়ায় কাস্টমার ও সাধারণ ব্যবসায়ীরা ক্ষুব্ধ হন।
নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যবসায়ী জানান, অসাধু এ ব্যবাসায়ী এর আগেও তার দোকানে আগত বিভিন্ন কাস্টমারের সাথে নানাভাবে প্রতারণা করে রাতারাতি অনেক টাকার মালিক বনে গেছেন। বাজারের অন্যান্য ব্যবসায়ী ও সাধারণ বিকাশ কাস্টমারগণ বিষয়টি স্থানীয় বিকাশ কর্তৃপক্ষের দৃষ্টি কামনা করে এর যথাযথ ব্যবস্থাগ্রহণের জন্যে অনুরোধ জানিয়েছেন।

 

সর্বাধিক পঠিত