• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

পুরাণবাজারে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে স্থাপনা নির্মাণের অভিযোগ ॥ প্রাণনাশের হুমকি

প্রকাশ:  ০৭ এপ্রিল ২০১৯, ০৯:১২
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুর শহরের পুরাণবাজার মেরকাটিজ রোড এলাকায় আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে বিরোধপূর্ণ জায়গায় জোরপূর্বক স্থাপনা নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। নির্মাণ কাজে বাধা প্রদান করতে গেলে মহসিন পাটওয়ারীর উপর হামলা এবং শারীরিক নির্যাতনের ঘটনা ঘটে। এ ঘটনায় ছবি তুলতে গেলে সাংবাদিকদেরও বাধা প্রদান করা হয়।
মামলা এবং ক্ষতিগ্রস্ত পরিবার সূত্রে জানা যায়, ৯১নং চাঁদপুর মিউনিসিপালিটি মৌজার এসএ ১৮১৬ বিএস ১১৫৫ খতিয়ানভুক্ত সাবেক ৪৩৫১ দাগে হাল ৯৭৩০ দাগে সাবেক .৩৪ একর হালে .১৬৫০ একর ভূমির অন্দরে .০৯ একর ভূমির ক্রয়সূত্রে মালিক মৃত আঃ রশিদ পাটওয়ারী। উক্ত ভূমি একটি পক্ষ নিজের বলে দাবি করায় মরহুম আঃ রশিদ পাটওয়ারীর পুত্র মোঃ মহসীন পাটওয়ারী আদালতে একটি মামলা দায়ের করেন। যার নং-২২৪/২০১৯। উক্ত মামলায় আদালত নালীশি ভূমির উপর স্থায়ী নিষেধাজ্ঞা আরোপ করে। কিন্তু বিবাদীগণ উক্ত নিষেধাজ্ঞা অমান্য করে গতকাল ৬ এপ্রিল বাদী মহসিন পাটওয়ারী গংয়ের সীমানা দেয়াল ভেঙ্গে জোরপূর্বক উক্ত ভূমিতে স্থাপনা নির্মাণ করা শুরু করে। এ অবস্থায় বাদী মহসিন পাটোয়ারী গং তাদের বাধা প্রদান করতে গেলে বিবাদী হিরণ চৌধুরী ও বরসাত চৌধুরী (উভয় পিতা-মৃত হাফেজ আহমেদ চৌধুরী) সংঘবদ্ধ হয়ে বাদীর উপর হামলা চালায় এবং ভয়ভীতি প্রদর্শন করে প্রাণনাশের হুমকি দয়ে। সংবাদ পেয়ে সাংবাদিকরা ঘটনাস্থলে গিয়ে ছবি তুলতে গেলে তাদেরও বাধা প্রদান করা হয় এবং সরকারি দলের নাম ভাঙ্গিয়ে ভয় প্রদান করা হয়। এ ঘটনায় ক্ষতিগ্রস্ত বাদী পক্ষ মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই জাহাঙ্গীর হোসেনকে ফোনে জানালে তিনি ব্যবস্থা নিচ্ছেন বলে জানান।
এ ব্যাপারে ক্ষতিগ্রস্ত পরিবার আইনি সহায়তা পেতে প্রশাসনের সুদৃষ্টি কামনা করেছেন। উল্লেখ্য, উক্ত নালিশী ভূমি সংক্রান্ত ল্যান্ড সার্ভে মামলা নং ৯৬৩/১৯ চলমান রয়েছে। এসব মামলা চলমান অবস্থায় বাদী বিবাদী কেউই আইনত উক্ত ভূমি পরিবর্তন কিংবা উন্নয়নমূলক কোনো কাজ করতে পারবে না। কিন্তু বিবাদীগণ আইনের প্রতি বৃদ্ধাঙ্গুলী প্রদর্শন করে সম্পূর্ণ জোরপূর্বক উক্ত নালিশী ভূমিতে স্থাপনা নির্মাণের কাজ চালিয়ে যাচ্ছে বলে জানা যায়।

 

 

সর্বাধিক পঠিত