• পরীক্ষামূলক সম্প্রচার
  • রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

নদীতে জাটকা ধরতে ও বিক্রি করতে গিয়ে সংঘর্ষে ৭ জেলে আহত

প্রকাশ:  ০৭ এপ্রিল ২০১৯, ০৯:০৩
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুরে জাটকা ইলিশ আড়তে নিয়ে বিক্রি করাকে কেন্দ্র করে এক জেলের ওপর হামলা ও মেঘনা নদীতে মাছ ধরতে গিয়ে দুই নৌকার মুখোমুখি সংঘর্ষে ৭ জেলে নদীর মাঝখানে অপর নৌকায় পড়ে গিয়ে গুরুতর আহত হওয়ার ঘটনা ঘটছে। শুক্রবার বিকেলে চাঁদপুর সদর উপজেলার রাজরাজেশ^র ইউনিয়নের মন্দের বাজার নদীর পাড়ে ফয়সাল বেপারীর আড়তে জেলেদের উপর হামলা ও পুরাণবাজার হরিসভা এলাকার মেঘনা নদীতে দুটি নৌকার মাঝে সংঘর্ষের ঘটনা ঘটে।
জানা যায়, মার্চ-এপ্রিল দুই মাস নদীতে অভয়াশ্রম চলাকালীন সকল ধরনের জাল ফেলা ও মাছ ধরা নিষিদ্ধ করেছে সরকার। কিন্তু প্রশাসনকে বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করে অসাধু জেলেরা অবৈধ কারেন্ট জাল দিয়ে নদীতে জাটকা নিধন করছে এবং রাজরাজেশ^র ইউনিয়নের মন্দের বাজার নদীর পাড়ের আড়তগুলোতে পাইকারী বিক্রি করছে। রাজরাজেশ^রের জেলে শাকিল জাটকা ইলিশ নিধন করে সেগুলো মন্দেরবাজারে মেম্বার মজিল বেপারীর আড়তে বিক্রি করতে যায়। এ সময় ফয়সাল বেপারীর আড়তে মাছ বিক্রি না করায় সে ক্ষিপ্ত হয়ে জেলে শাকিলকে পিটিয়ে জখম করে।
এদিকে বিকেলে চাঁদপুর শহরের পুরাণবাজার হরিসভা এলাকার মেঘনা নদীতে জাটকা ইলিশ ধরতে গিয়ে দু’টি জেলে নৌকার মাঝে মুখোমুখি সংঘর্ষ ঘটে। এতে ৬ জেলে অপর নৌকায় পড়ে আহত হয়। সংঘর্ষে একটি জেলে নৌকা নদীতে ডুবে গেলে ওই নৌকার জেলেরা সাঁতরিয়ে তীরে আসলে প্রাণে রক্ষা পায়।
এ সময় মতলব উত্তরের জেলে নাজমুল সরদারের বাম পা ভেঙে যায়। পা ভাঙ্গা অবস্থায় সে নদীর মাঝখান থেকে সাঁতরিয়ে তীরে আসলে স্থানীয়রা তাকে উদ্ধার করে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে ভর্তি করায়। হাসপাতালের কর্মরত চিকিৎসক তার অবস্থার অবনতি দেখে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন।

 

 

সর্বাধিক পঠিত