• পরীক্ষামূলক সম্প্রচার
  • রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

চাঁদপুর মডেল থানায় ১৫ মাদকসেবী ব্যবসায়ী ও চোরের আত্মসমর্পণ

প্রকাশ:  ১৩ ফেব্রুয়ারি ২০১৯, ১২:৪৩
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 মাদক সেবন, বিক্রি ও চুরি ছেড়ে আলোর পথে ফিরে আসার অঙ্গীকার নিয়ে চাঁদপুর শহর এলাকার চিহ্নিত ও পেশাদার ১০ জন মাদকসেবী ও ২ জন মাদক ব্যবসায়ী এবং ৩ চোর পুলিশের কাছে স্বেচ্ছায় আত্মসমর্পণ করেছে। গতকাল ১২ ফেব্রুয়ারি মঙ্গলবার বিকেলে তারা তাদের অভিভাবকদের সাথে নিয়ে চাঁদপুর মডেল থানায় হাজির হয় এবং আত্মসমর্পণ করে। এ উপলক্ষে সেখানে পুলিশের পক্ষ থেকে প্রেসব্রিফ্রিং করা হয়।
    চাঁদপুর সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জাহেদ পারভেজ চৌধুরী ও মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ নাসিম উদ্দিনের উপস্থিতিতে আত্মসমর্পণকারী মাদক ও চুরি সংশ্লিষ্ট অপরাধীরা আর কখনো মাদক সেবন ও বিক্রি করবে না বলে অঙ্গীকার করে। এ সময় জাহেদ পারভেজ চৌধুরী তাঁর বক্তব্যে বলেন, মাদকের ছোবল থেকে যুব সমাজকে রক্ষা করতে হবে। আমরা চাই আপনারা সুস্থ জীবনে ফিরে আসেন। আপনারা অসুস্থ হলে আপনাদের পরিবারের উপর চাপ আসে। তিনি বলেন, শুধু পুলিশের দায়িত্ব নয়, এর সাথে অভিভাবক ও সুশীল সমাজকেও এগিয়ে আসতে হবে। সবাই মিলে একসাথে কাজ করে মাদককে নির্মূল করতে হবে। যাতে কোনো যুবক মাদকের ছোবলে না পড়ে। যারা এখনো মাদক বিক্রি ও সেবনের সাথে জড়িত রয়েছে, তাদেরকে আত্মসমর্পণের মধ্য দিয়ে ভালো হওয়ার সুযোগ করে দেয়া হবে। যারা আত্মসমর্পণ না করবে তাদের বিরুদ্ধে কঠিন আইনানুগ ব্যবস্থাগ্রহণ করা হবে। চাঁদপুরে মাদকবিরোধী অভিযান অব্যাহত থাকবে। আমরা আত্মসমর্পণ করার সুযোগ দিচ্ছি, তা আপনারা কাজে লাগাবেন। তিনি আরো বলেন, যারা আত্মসমর্পণ করেছে তারা নিজেদের জীবিকা অর্জনের জন্যে এখন থেকেই বিভিন্ন কাজ করবে। যদি তারা আবার কখনো মাদকের সাথে জড়িয়ে পড়ে, আর এ খবর পাওয়া যায় তাহলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।
    প্রেস ব্রিফিংয়ে আরো উপস্থিত ছিলেন মডেল থানার পরিদর্শক (তদন্ত) হারুনুর রশিদ, পরিদর্শক (অপারেশন) মনির হোসেন, এসআই অনুপ চক্রবর্তী প্রমুখ।