• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

শাহরাস্তির কালীবাড়ি বাজারে দুর্ধর্ষ চুরি

বাজারে নেই কোনো নিরাপত্তা প্রহরী

প্রকাশ:  ৩১ জানুয়ারি ২০১৯, ১০:৩৪
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 শাহরাস্তি উপজেলার প্রাণকেন্দ্র মেহের কালীবাড়ি বাজারে দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটেছে। ২৯ জানুয়ারি দিবাগত রাতে এ ঘটনাটি ঘটে। ঘটনার বিবরণে জানা যায়, মেহার কালীবাড়ি দক্ষিণ বাজারে অবস্থিত চৌধুরী এন্টারপ্রাইজে গভীর রাতে দোকানের তালা ভেঙ্গে চোরচক্র দোকানে প্রবেশ করে। চোরেরা দোকানে থাকা নগদ ৫ লক্ষ ৮০ হাজার টাকা ও ব্যবহারকৃত দুটি মোবাইল সেট নিয়ে যায়। তারা পাশর্^বর্তী আরেকটি দোকানে ঢুকে দোকানে থাকা মালামালও নিয়ে যায়। সকালে দোকান মলিক মোরশেদ আলম এসে দোকানের তালা ভাঙ্গা অবস্থায় দেখতে পায়। পরে খবর পেয়ে শাহরাস্তি থানা পুলিশ ঘটনাস্থলে এসে আলামত সংগ্রহ করে। চৌধুরী এন্টারপ্রাইজ একটি মোবাইল দোকান, এখানে বিকাশ ও লোডের মাধ্যমে টাকা লেনদেন করা হয়ে থাকে।
    দোকান মালিক মোঃ মোরশেদ আলম জানান, তার বাড়ির কাজ করার জন্য উক্ত টাকা দোকানে রেখেছিল। দোকানে চুরি হওয়ায় তিনি ব্যাপক ক্ষতির সম্মুখীন হয়েছেন।
    দোকানে চুরির ঘটনা ঘটায় স্থানীয়রা বাজার ব্যবসায়ী কমিটির অবহেলাকে দায়ী করেছেন। তারা জানান, মেহার কালীবাড়ি বাজার এ উপজেলার প্রাণকেন্দ্র। এ বিশাল বাজারে উপজেলার প্রত্যন্ত অঞ্চল থেকে প্রতিদিন হাজার হাজার জনগণের সমাগম ঘটে। এ বাজারের সড়কটি উপজেলার প্রধান সড়ক হওয়ায় এখান দিয়ে ব্যাপক হারে যানচলাচল করে থাকে। কিন্তু এ বাজারে পরিচালনা কমিটি থাকলেও কোনো নিরাপত্তা ব্যবস্থা নেই। ব্যবসায়ীদের মালামাল রক্ষণাবেক্ষণের জন্যে কোনো নৈশ প্রহরী নেই। ফলে রাতদিন যে কোনো অপরাধী যে কোনো অপরাধ করে অনায়াসে চলে যেতে পারে। বিভিন্ন স্থানে প্রধান বাজারগুলোতে সিসি টিভির ব্যবস্থা থাকলেও এ বাজারে নেই কোনো ধরনের ব্যবস্থা। এর কারণেই মাঝে মাঝে ক্ষতির সম্মুখীন হচ্ছে সাধারণ ব্যবসায়ী সমাজ।
    এ বিষয়ে বাজার ব্যবসায়ী কমিটির সিনিয়র সহ-সভাপতি মোঃ কামরুজ্জামান পাটওয়ারী জানান, বাজারে নিরাপত্তা প্রহরী নেই। ব্যবসায়ীরা নিজ নিজ প্রতিষ্ঠান নিজেরাই নিরাপত্তা দিবেন তাই প্রহরী রাখা হয়নি। আমি কিছুদিনের মধ্যেই সভা ডেকে এ বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করবো।

 

সর্বাধিক পঠিত