• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

পুরাণবাজারে জেলা পুলিশের মাদকবিরোধী অভিযান ও সচেতনতামূলক প্রচারণা

খুন করার মতো বড় অপরাধ হচ্ছে মাদক বিক্রি, জড়িত কাউকে আমরা ছাড় দেবো না : অতিরিক্ত পুলিশ সুপার জাহেদ পারভেজ চৌধুরী

প্রকাশ:  ২৮ জানুয়ারি ২০১৯, ১১:২০
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 অতিরিক্ত পুলিশ সুপার (চাঁদপুর সদর সার্কেল) জাহেদ পারভেজ চৌধুরী বলেছেন, খুন করার মতো বড় অপরাধ হচ্ছে মাদক বিক্রি। এর সাথে জড়িত কাউকে আমরা ছাড় দেবো না। কেউ আত্মসমর্পণ করতে চাইলে তালিকা দেন অথবা থানায় যোগাযোগ করেন। তিনি বলেন, আইনে আছে যারা মাদক কারবারী ও মাদকের মামলা আছে, এদের বাবা-মাকেও মামলায় নাম দেয়া যাবে। মাদকের জন্যে নিজের মা-বাবাকেও খুন করা হয়। তাদের কাছে পরিবারের সদস্যরাও নিরাপদ নয়।  
    তিনি গতকাল রোববার বিকেলে চাঁদপুর শহরের পুরাণবাজারের বিভিন্ন স্থানে চাঁদপুর জেলা পুলিশ আয়োজিত মাদকবিরোধী অভিযান এবং জনসচেতনতামূলক প্রচারণা চলাকালে পথসভায় জনসাধারণের উদ্দেশ্যে এ কথাগুলো বলেন। পুরাণবাজার নিতাইগঞ্জ চার রাস্তা মোড় অটোরিক্সা স্ট্যান্ডে ও ওসমানিয়া মাদ্রাসা সংলগ্ন ম্যারকাটিজ সড়কে অনুষ্ঠিত মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ, ইভটিজিং, নারী ও শিশু নির্যাতন, চুরি-ছিনতাই প্রতিরোধে এ পথসভায় আরো বক্তব্য রাখেন চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ নাসিম উদ্দিন।
    অতিরিক্ত পুলিশ সুপার আরো বলেন, আপনারা জানেন গতকাল শনিবার শহরের ৪৮ জন মাদক বিক্রেতা ও সেবনকারী স্বেচ্ছায় আত্মসমর্পণ করেছে। কারণ হচ্ছে, এদেরকে আমরা দিনের পর দিন, মাসের পর মাস মাদক অপরাধের জন্যে তাড়া করেছি। দিনে-রাতে তারা বাড়িতে ঘুমাতে পারে নি। পরে কোনো উপায় না পেয়ে অবশেষে তারা আত্মসমর্পণ করতে বাধ্য হয়।
    অভিভাবকদের সচেতন ও সতর্ক হবার আহ্বান জানিয়ে তিনি বলেন, আপনার ছেলেমেয়ের প্রতি সজাগ দৃষ্টি রাখুন।  মাদকের বিরুদ্ধে আমাদের অভিযান আরো জোরদার হয়েছে। চিহ্নিত স্পটগুলোতে সাদা পোশাকে আমাদের লোকজন থাকবে। কারো ছেলেকে যদি মাদক অপরাধে পাই, তাহলে বাবা-মাও ফেঁসে যাবেন। আরেকটা বিষয় হচ্ছে-দোকানে বসে ক্রিকেট জুয়া হয়। এ ক্ষেত্রে তদন্ত করে যে চায়ের দোকানদার বা হোটেল মালিককে পাওয়া যাবে তাকেও মামলার আসামী করা হবে। সাবধান হয়ে যান। যদি দেখেন ক্রিকেট খেলা নিয়ে জুয়া হচ্ছে সাথে সাথে দোকানে খেলা দেখা বন্ধ করে দেন। বিপদে পড়তে যাবেন না।
    এদিন মাদকবিরোধী অভিযানে পুলিশ পুরাণবাজার থেকে ৩ জনকে আটক করেছে এবং বেশ কিছু ইয়াবাসহ সরঞ্জাম ফুয়েল উদ্ধার করেছে। সচেতনতামূলক সভায় নিতাইগঞ্জ, মোম ফ্যাক্টরী, রিফিউজি কলোনী, মধ্য শ্রীরামদী ও ম্যারকাটিজ রোড এলাকার বিপুল সংখ্যক নারী-পুরুষ উপস্থিত ছিলেন। মহল্লাবাসীদের সাথে বাজারের ব্যবসায়ী এবং নানা শ্রেণি পেশার মানুষের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।
    উপস্থিত ছিলেন চাঁদপুর মডেল থানার ইন্সপেক্টর (তদন্ত) হারুনুর রশিদ, ইন্সপেক্টর অপারেশন মনির আহমেদ, নতুনবাজার পুলিশ ফাঁড়ির ইন্সপেক্টর সিরাজুল মোস্তফা, পুরাণবাজার পুলিশ ফাঁড়ির ইন্সপেক্টর মোহাম্মদ শহিদ হোসেন, এসআই জাহাঙ্গীর আলম, পলাশ বড়–য়াসহ অন্যান্য পুলিশ কর্মকর্তা এবং সঙ্গীয় পুলিশ ফোর্স।

সর্বাধিক পঠিত