• পরীক্ষামূলক সম্প্রচার
  • মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

খলিশাডুলিতে সম্পত্তিগত বিরোধে মুক্তিযোদ্ধাসহ ৬ জন আহত

প্রকাশ:  ০৫ জানুয়ারি ২০১৯, ০৯:৪৯
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

গতকাল শুক্রবার চাঁদপুর পৌর এলাকার ১৩নং ওয়ার্ডের খলিশাডুলি গ্রামের ঢালীবাড়িতে সম্পত্তিগত বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় মুক্তিযোদ্ধাসহ তার পরিবারের ৬ জন আহত ও বসতঘর ভাংচুর করার অভিযোগ পাওয়া গেছে।
    আহসান উল্যা ঢালী জানান, সম্পত্তিগত বিষয় নিয়ে পূর্ব হতে একই এলাকার আবুল হাশেম মিজি গংয়ের সাথে  মামলা হয়। সে মামলায় রায় আমরা পেয়েছি। নিজ সম্পত্তিতে বসতঘর নির্মাণ করে বসবাস করে আসছি।
    ওই সম্পত্তিগত বিরোধের জের ধরে গতকাল সকালে আবুল হাশেম মিজি, আঃ রব মিজি (টেলু), কাজল মিজি, জয়নাল ঢালী, মুসলিম খাঁ, নাজমুল হোসেন খান ৫০/৬০ জন সাঙ্গপাঙ্গসহ দেশীয় অস্ত্র নিয়ে সম্পত্তি দখল করতে এসে আমাদের উপর হামলা চালায়। হামলায় মুক্তিযোদ্ধা আলহাজ¦ আইয়ুব আলী ঢালী (৭২), নূর মোহাম্মদ (২০), রুবি বেগম (৪০), আলম ফারুক (২৯) কে কুপিয়ে রক্তাক্ত জখম করে ও বসতঘর ভাংচুর করে লুটপাট চালায়। এতে প্রায় ২ লাখ টাকার ক্ষতি সাধন হয়। আহতদের ডাক-চিৎকার শুনে আশপাশের লোকজন এসে তাদের উদ্ধার করে চাঁদপুর ২৫০ শয্যাবিশিষ্ট সরকারি জেনারেল হাসপাতালে ভর্তি করে। মুক্তিযোদ্ধা আইয়ুব আলী ঢালীর অবস্থা আশঙ্কাজনক হওয়ায় চিকিৎসক উন্নত চিকিৎসার জন্যে ঢাকা পঙ্গু হাসপাতালে প্রেরণ করেন। এদের মধ্যে ৩ জন প্রাথমিক চিকিৎসা নেন। বাকি ২ জন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। হামলার ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।
    আহসান উল্যাহ ঢালী আরো জানান, এ সম্পত্তি যদি আমরা ছেড়ে না দেই তাহলে আমাদের পুরো পরিবারকে মেরে ফেলার হুমকি দেয় হামলাকারীরা। ২০১৮ সালের আগস্ট মাসে আবুল হাশিম, আঃ লতিফ, আঃ রব মিজি, আঃ জব্বর মিজি গং ও অজ্ঞাত কিছু লোকজন আমাদের সম্পত্তিতে থাকা আমাদের সাইনবোর্ড ভেঙ্গে ফেলে ও সম্পত্তি দখলের চেষ্টা করে।