• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

চাঁদপুর শহরের কোড়ালিয়ায় বিদ্যুৎ বিভাগের অভিযান

অবৈধভাবে বিদ্যুৎ ব্যবহার করায় দমকল মেশিন, যন্ত্রাংশ ও বৈদ্যুতিক তার জব্দ

প্রকাশ:  ০১ জানুয়ারি ২০১৯, ১১:০৭
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 চাঁদপুর শহরের কোড়ালিয়ার দর্জি বাড়ি এলাকায় বিদ্যুৎ বিভাগের অভিযান পরিচালিত হয়েছে। অবৈধভাবে বিদ্যুৎ ব্যবহার করে সেচ যন্ত্র ব্যবহার করে ধান ক্ষেতে পানি দেয়ার অপরাধে চাঁদপুর বিদ্যুৎ বিভাগের উপ-সহকারী প্রকোশলী সাইফুল ইসলামের নেতৃত্বে ৮জনের একটি টিম এই অভিযান চালিয়ে সেচ কাজে ব্যবহৃত দমকল মেশিন, যন্ত্রাংশ ও বৈদ্যুতিক তার জব্দ করেছে বলে চাঁদপুর বিদ্যুৎ বিভাগ সূত্রে জানা গেছে। এ ঘটনায় চাঁদপুর মডেল থানায় অবৈধ বিদ্যুৎ ব্যবহারকারীর বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।
    প্রত্যক্ষদর্শী ও বিদ্যুৎ বিভাগের সাথে যোগাযোগ করে জানা যায়, চাঁদপুর শহরের কোড়ালিয়া এলাকার মিজান খলিফার ছেলে জাকির খলিফা তার এলাকার ইলেকট্রিশিয়ান মোস্তফা খলিফার মাধ্যমে প্রতি বছরের ন্যায় গত প্রায় ১৫ দিন পূর্বে বিদ্যুতের মেইন লাইন থেকে অবৈধভাবে বিদ্যুৎ সংযোগ নিয়ে তার ধান ক্ষেতে পানি দিচ্ছিলো। গতকাল সোমবার বিকেলে বিদ্যুৎ বিভাগের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে চাঁদপুর বিদ্যুৎ বিভাগের উপ-পরিচালক মোঃ সাইফুল ইসলাম ৮ সদস্যের একটি টিম নিয়ে অভিযান চালিয়ে কোড়ালিয়া এলাকায় অবৈধভাবে বিদ্যুৎ ব্যবহার করার সময় সেচ যন্ত্র (দমকল), যন্ত্রাংশ ও প্রায় ১০০ গজ বিদ্যুতের তার জব্দ করে নতুন বাজার বিদ্যুৎ অফিসে নিয়ে আসেন। এ ব্যাপারে তিনি জানান, জনৈক ব্যক্তি অবৈধভাবে বিদ্যুতের মেইন লাইন থেকে সংযোগ নিয়ে সেচ কাজে ব্যবহৃত দমকল দিয়ে পানি উত্তোলন করে সরকারের রাজস্ব ক্ষতি করে ধান খেতে পানি দিচ্ছিল। অভিযানকালে দমকল, যন্ত্রাংশ ও তার জব্দ করা হয়েছে।
    এ ব্যাপারে মামলার প্রস্ততি চলছে। অবৈধ সংযোগকারী যোগাযোগ করলে তাকে ৩ মাসের বিদ্যুৎ বিল জরিমানা করা হবে। তা না হলে তদন্ত কমিটি তদন্ত সাপেক্ষে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থাগ্রহণ করবে।
    

 

সর্বাধিক পঠিত