• পরীক্ষামূলক সম্প্রচার
  • সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

দক্ষিণ উপাদীতে সালিস চলাকালীন সন্ত্রাসী হামলা ॥ আহত ৪

প্রকাশ:  ১৮ নভেম্বর ২০১৮, ১০:২৮
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

মতলব দক্ষিণ উপজেলার ৬নং উপাদী দক্ষিণ ইউনিয়নের পূর্ব বাকরা ৬নং ওয়ার্ডে সালিস চলাকালীন বিবাদীদের হামলায় গ্রাম্য সালিসসহ কয়েকজন আহত হন। গুরুতর আহত ৪ জনকে ২৫০ শয্যা বিশিষ্ট চাঁদপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।
    জানা গেছে, গত এক মাস পূর্বে পূর্ব বাকরা ৬নং ওয়ার্ডের মিজি বাড়ির মৃত হায়দার আলী মিজির পুত্র রুহুল আমিন মিজির পৈতৃক সম্পত্তি থেকে জোরপূর্বক সন্ত্রাসী কায়দায় মাটি কেটে নিয়ে যায় একই বাড়ির মফিজুল ইসলাম মিজি ও আব্দুর রশিদ মিজি। এ ব্যাপারে জমির মালিক একই বাড়ির রুহুল আমিন মিজি বাধা দিলে মফিজুল ইসলাম গং তার উপর ক্ষিপ্ত হয়ে ওঠে এবং তাকে প্রাণনাশের হুমকি প্রদানসহ তার জমিতে জোরপূর্বক বেড়া দিয়ে জমি দখল করার অপচেষ্টা করে। এ বিষয়টি মীমাংসার জন্যে রুহুল আমিন মিজি স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গসহ ইউপি মেম্বারের নিকট বিচার প্রার্থী হন। সে অনুযায়ী গত ১৬ নভেম্বর শুক্রবার বিকেলে তাদের বাড়ির সামনে সালিস বসে। রুহুল আমিন জানান, সালিসের শেষ পর্যায়ে পূর্ব পরিকল্পিতভাবে হঠাৎ করে মফিজুল ইসলাম মিজি ও আব্দুর রশিদ মিজির নেতৃত্বে তানভির মিজি, নাজমুল মিজি, কামরুল মিজি, জুনায়েদ মিজি, সাঈদ হোসেন মিজি, কালাম গাজী, আবু তাহের গাজী, নোমান গাজী, মাহবুব উল্লা আন্দেসা গং সালিসের বিচারকসহ বাদী রুহুল আমিন মিজি ও সালিসে থাকা তার পরিবার পরিজনদের উপর অতর্কিত হামলা চালায়। তাদের বেপরোয়া হামলায় বিচারকসহ কয়েকজন আহত হন। মারাত্মক আহত অবস্থায় ওইদিন সন্ধ্যায় রুহুল আমিন মিজি, জুয়েল মিজি, সফিকুল ইসলাম মিজি ও আলমগীর হোসেন মিজিকে ২৫০ শয্যা বিশিষ্ট চাঁদপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয় এবং আহত অন্যদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।
    ঘটনা সম্পর্কে স্থানীয় ইউপি চেয়ারম্যানের সাথে মোবাইল ফোনে আলাপ করলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করেন এবং এ ঘটনার নিন্দা জানিয়ে বলেন, বাদী-বিবাদী উভয়েই আমার ইউনিয়নের বাসিন্দা। আমি চাই সকলেই শান্তিপূর্ণভাবে বসবাস করুক এবং যে কোনো অন্যায়ের বিচার হোক। সালিস চলাকালীন হামলা মারাত্মক অপরাধ। আমার ইউপি মেম্বারসহ গণ্যমান্য মুরুব্বিগণ হামলার শিকার হয়েছেন, যা খুবই দুঃখজনক। এ ঘটনায় কেউ আইনের আশ্রয় নিলে আমি ন্যায়ের পক্ষে অবস্থান নেবো। এ ব্যাপারে ক্ষতিগ্রস্তরা আইনের আশ্রয় নিবেন বলে জানা যায়।

 

সর্বাধিক পঠিত