• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

চাঁদপুরে নাচের আড়ালে হিজরা সেজে প্রতারনা

প্রকাশ:  ১৭ অক্টোবর ২০১৮, ২৩:৩৯
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুরে নাচের আড়ালে হিজরা সেজে যুবকদের সাথে প্রতারনা করে অর্থ হাতিয়ে নিচ্ছে একটি প্রতারক চক্র। এতে করে প্রকৃত সংগঠনের নৃত্যশিল্পীরা  বদনামের শিকার হচ্ছেন। যারা এসব হিজরা সেজে প্রতারনা করছেন। প্রকৃত পক্ষে তারা কেউই হিজরা নন। তারা সবাই পুরুষ মানুষ। 

চাঁদপুরের কয়েকটি নাচের সংগঠনের শিল্পী এবং ড্যান্সারদের  সাথে আলাপ করে জানাযায়, চাঁদপুর স্বপ্নকুঁড়ি সংগঠনের ড্যান্সার শিক্ষক মাঈনুল, ড্যান্সার জনি, সাগর,  সবুজ এবং পালবাজার ব্রীজের গোড়া এলাকার জুবায়েদ, নীলয়, অন্তর, রবিন, আলআমিন, হৃদয়, শাওন, লিওনসহ বেশ  কয়েকজন ড্যান্সার চাঁদপুর শহরে এবং শহরের আশ পাশের এলাকায় বিয়ে, জন্মদিনসহ বিভিন্ন উৎসবের অনুষ্ঠানে ড্যান্স করতে যান। ওইসসব অনুষ্ঠানে তারা হিজরা সেজে  ড্যান্স  করেন। আর এই ড্যান্সের আড়ালে তারা হিজরা সেজে বিভিন্ন অপকর্ম করে বেড়ান বলে অভিযোগ রয়েছে। অভিযোহকারীরা জানান, উল্লেখিত ড্যান্সাররা হিজরা সেজে যুবকদেরকে ব্ল্যাকমেইল করে বিভিন্ন অংকের অর্থ হাতিয়ে নেয়। এমনকি তারা প্রতিদিন সন্ধ্যার পর হিজরার বেসে ব্রীজের উপর ঘুরাফেরা করে, বিভিন্ন যুবকদেরকে ডেকে সিএনজি স্কুটার কিংবা অটোরিক্সা করে রাতের আঁধারে নির্জনস্থানে গিয়ে অপকর্ম করে বেড়ায়। শুধু তাই নয় এর বাইরেও তারা মোবাইল ফোনে নারী কন্ঠে বিভিন্ন যুবকদের সাথে কথা বলে তাদের কাছে ও বিভিন্ন অযুহাতে টাকা হাতিয়ে নেয়। আর যেসব ড্যান্সররা এসব অপকর্ম করে বেড়ায় খবর নিয়ে জানা গেছে তাদের অনেকেরই সংসার এবং স্ত্রী ছেলে সন্তান রয়েছে। তাদের নির্দিষ্ট কোন পেশা নেই। ড্যান্সের আড়ালে হিজরা সেজে প্রতারনার জালে আটকিয়ে এসব ধান্দা করাই তাদের কাজ। 
তাদের এমন প্রতারনার কারনে দেখা গেছে অন্যান্য সংগঠনের যারা ড্যান্সার হিসেবে বিভিন্ন অনুষ্ঠানে যান তখন তাদেরকে অনেক দুর্নাম শুনতে হয়। ড্যান্সারদের এমন প্রতারনার কারনে প্রকৃত ড্যান্সরা অনেক বদনামের শিকার হয়ে তাদের কাজ করতে গিয়ে অনেব দ্বিধাদন্ধে পড়তে হয়। তাই ড্যান্সার নামক এসব হিজরাবেশী প্রতারকদের বিরুদ্ধে ব্যাবস্থা নেয়ার জন্য পুলিশ প্রশাসনের জরুরী হস্তক্ষেপ প্রয়োজন বলে মনে করছেন সচেতন মহল।

সর্বাধিক পঠিত