• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

মতলবে মেঘনা নদীতে অভিযানকালে জেলেদের হামলা ॥ পুলিশ গুলি ছুড়ে রক্ষা

৮ জন আটক ॥ ৭ জনের সাজা

প্রকাশ:  ১৭ অক্টোবর ২০১৮, ০৮:৩৭
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

মা ইলিশ রক্ষায় মতলব উত্তর উপজেলার মেঘনা নদীতে উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তারের নেতৃত্বে অভিযানকালে জেলেরা হামলা চালিয়েছে অভিযানকারীদের উপর। এ সময় পুলিশ আত্মরক্ষায় ১৮ রাউন্ড শর্টগানের গুলি ছুঁড়ে। আর জেলেদের ছোড়া পাথরের আঘাতে অভিযানে অংশ নেয়া এক মৎস্য কর্মকর্তা আহত হন। গতকাল মঙ্গলবার বিকেল সাড়ে ৪টায় উপজেলার ষাটনল এলাকায় মেঘনা নদীতে এ ঘটনাটি ঘটে।
    জানা যায়, বিকেলে  পুলিশ এবং মৎস্য বিভাগের কর্মকর্তাদের নিয়ে মা ইলিশ রক্ষায় অভিযানে মেঘনা নদীতে যান মতলব উত্তর উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার। তাঁরা মেঘনা নদীর ষাটনল এলাকায় অনেকগুলো মাছ ধরার নৌকা দেখতে পান। অভিযানকারী দল জেলেদের দিকে এগিয়ে যেতে থাকলে জেলেরা অভিযানকারীদের ওপর পাথর ও লগি বৈঠা নিয়ে হামলা চালায়। এ সময় ইউএনওসহ আইনশৃঙ্খলা বাহিনী আত্মরক্ষায় স্পিডবোটের খোলে গিয়ে আশ্রয় নেন। পুলিশ তখন ১৮ রাউন্ড শর্টগানের গুলি ছুঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় পাথরের আঘাতে মঞ্জুরুল হক নামে একজন সহকারী মৎস্য কর্মকর্তা আহত হন। তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
    এ ঘটনার পর সাঁড়াশি অভিযান চালিয়ে ৮ জেলে, ৫টি মাছ ধরার নৌকা ও ১ লাখ ২০ হাজার মিটার জাল আটক করা হয়। আটককৃতরা হলো হরে কৃষ্ণ (৬০), সঞ্জিত চন্দ্র বর্মন (৪৫), মনা চন্দ বর্মন (৪০), স্বপন চন্দ্র বর্মন (৩৫), সুভাষ চন্দ্র বর্মন (৩৫), মিঠুন চন্দ্র বর্মন (২৫), নিরঞ্জন বর্মন (৩৫) ও অনন্ত চন্দ্র বর্মন (১৫)। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৮ জেলের মধ্যে ৭ জনকে এক মাসের করে কারাদ- দেয়া হয়। অনন্ত চন্দ্র বর্মন (১৫) নাবালক হওয়ায় মুচলেকা রেখে তাকে ছেড়ে দেয়া হয়েছে। আর জব্দকৃত জাল আগুনে পুড়িয়ে ফেলা হয়।

সর্বাধিক পঠিত