• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

হাইমচরে জমি থেকে উচ্ছেদে গাছ কর্তন ও প্রাণনাশের হুমকি

প্রকাশ:  ১৫ অক্টোবর ২০১৮, ১০:১৯
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 হাইমচর উপজেলার চরভৈরবী ইউনিয়নের উত্তরবগুলা গ্রামে ক্রয়কৃত জমি হতে উচ্ছেদ করতে মূল্যবান গাছ কর্তন ও প্রাণনাশের হুমকির অভিযোগ উঠেছে। এ নিয়ে ব্যবসায়ী মামুন গাজী প্রতিকার চেয়ে হাইমচর থানায় অভিযোগ দায়ের করেছেন।
    অভিযোগ সূত্রে জানা যায়, ব্যবসায়ী মোঃ মামুন গাজী তার আত্মীয় জাবন আলী হাওলাদারের নিকট হতে ২০ শতাংশ জমিন খরিদ করেন। যা ৩০-০৮-২০১৭ তারিখ রেজিস্ট্রি হয়েছে। স্থানীয় খোরশেদ হাওলাদার, হাদিস হাওলাদার ও আঃ রাজ্জাক দেওয়ান গংয়ের সে জমির উপর দৃষ্টি পড়ে। মামুন গাজী ঢাকায় ব্যবসা করার সুবাদে ঢাকায় অবস্থান করায় খোরশেদ হাওলাদার গং তাকে জমির দখল ছেড়ে দেয়ার জন্যে বিভিন্নভাবে হুমকি ধমকি দেন। এ নিয়ে মামুন গাজী স্থানীয় চেয়ারম্যান ও গণ্যমান্যদের জানালে মীমাংসার জন্যে বহুবার সালিস হলেও খোরশেদ হাওলাদার গং তা মানে নি। মামুন গাজীকে জমি থেকে উচ্ছেদ করতে না পেরে গত ১২-১০-২০১৮ তারিখে তার জমিতে লাগানো প্রায় ২০ হাজার টাকার মূল্যবান ফলদ ও বনজ গাছ কেটে নিয়ে যায় এবং এ জমি তাদেরকে লিখে দেয়ার জন্যে হুমকি ধমকি দেন। মামুন গাজী গত ১৪ অক্টোবর এর প্রতিকার চেয়ে হাইমচর থানায় অভিযোগ দায়ের করেন।
    মামুন গাজী জানান, খোরশেদ হাওলাদার গং স্থানীয়ভাবে সন্ত্রাসী প্রকৃতির ও ভূমিদস্যু। ঢাকায় আমার সাথে তাদের ব্যবসায়িক বিরোধ হওয়ায় তারা এখানে এসে আমার জমি জোরপূর্বক দখলের জন্যে আমার গাছ কেটে নিয়ে যায় এবং আমাকে হুমকি দেয়। এ জমি নিয়ে বহুবার সালিস হলেও তারা কারো কথা মানে নি। আমি নিরুপায় হয়ে থানায় অভিযোগ দিয়েছি। আমার ক্রয়কৃত জমি রক্ষায় প্রশাসনের আইনগত হস্তক্ষেপ কামনা করছি।

 

 

সর্বাধিক পঠিত