• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

চাঁদপুর নৌ ও মডেল থানা পুলিশের পৃথক অভিযান

৬ জেলেকে এক বছরের কারাদন্ড ॥ জাল ও ইলিশ জব্দ

প্রকাশ:  ১৪ অক্টোবর ২০১৮, ০৮:৪৪
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুরে মেঘনা নদীতে নৌ পুলিশ এবং নদীর উপরের অংশে চাঁদপুর মডেল থানা ও পুরাণবাজার ফাঁড়ি পুলিশ পৃথক অভিযান চালিয়ে ৮ জেলেকে আটক, ১২ হাজার মিটার জাল ও ৬০ কেজি ইলিশ মাছ জব্দ করেছে।
    গতকাল শনিবার সকাল ১১টায় হরিণাঘাট নৌপুলিশের ইনচার্জ এসআই গিয়াস উদ্দিন ও এএসআই রায়হান সঙ্গীয় পুলিশ ফোর্স নিয়ে বহরিয়া এলাকায় নদীতে মাছ ধরা অবস্থায়  জাল নৌকাসহ ৬ জেলে আটক করেন।
    আটককৃতরা হলো : ১০নং লক্ষ্মীপুর ইউনিয়নের আবুল বেপারীর ছেলে কাউছার বেপারী (৩০), হাবিবউল্লা সরকারের ছেলে শাহাদাৎ সরকার (২৬), রজব আলী তপাদারের ছেলে নাছির তপাদার (৩০), রুহুল আমিন সরকারের ছেলে হাবিব সরকার (২৫), মমতাজ মিয়ার ছেলে আল-আমিন গাজী (২৫) ও জলিল সরকারের ছেলে আকতার হোসেন।
    নৌ-পুলিশ এ সময় জেলেদের ব্যবহৃত নৌকাটি নদীতে ডুবিয়ে দেয়। পরে হরিণাঘাট নৌ-পুলিশ ফাঁড়িতে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট নুশরাত শারমীন আটককৃত জেলেদের প্রত্যেককে ১ বছরের কারাদ- প্রদান করেন। এ সময় সহকারী মৎস্য কর্মকর্তা গোলাম মোস্তফা উপস্থিত ছিলেন।
    এছাড়া চাঁদপুর মডেল থানা পুলিশ এবং পুরাণবাজার ফাঁড়ি পুলিশের এসআই জাহাঙ্গীর আলম ও পলাশ বড়ুয়া দোকানঘর বহরিয়া এলাকা থেকে  ৬০ কেজি ইলিশসহ ২ জনকে আটক করেন।
    উল্লেখ্য, ইলিশ প্রজনন রক্ষায় চাঁদপুর জেলার মতলব উত্তর উপজেলার ষাটনল থেকে লক্ষ্মীপুর জেলার চরআলেকজান্ডার পর্যন্ত চাঁদপুরের পদ্মা মেঘনা নদীর ৭০ কিলোমিটার এলাকায় গত ৭ অক্টোবর শনিবার রাত ১২টা থেকে শুরু করে ২২ দিন ইলিশসহ সকল ধরনের মাছ আহরণ নিষিদ্ধ করেছে সরকার।
    সরকারের এই নিষেধাজ্ঞা অমান্য করে অভয়াশ্রমের ২য় দিন থেকে  শত শত জেলে নৌকা জাল নিয়ে পদ্মা ও মেঘনা নদীতে মা ইলিশ নিধন  শুরু করে। প্রশাসনও মা ইলিশ রক্ষায় প্রতিদিনই অভিযান পরিচালনা করছে।

 

সর্বাধিক পঠিত