• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

ভুট্টো হত্যা মামলার প্রধান আসামী সোহাগের আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি

প্রকাশ:  ০৫ জুন ২০২০, ১১:২০
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুর সদর উপজেলার শাহমাহমুদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি ও ব্যবসায়ী আজিজুর রহমান ভুট্টো হত্যা মামলার প্রধান আসামী হামিদুর রহমান ওরফে সোহাগ আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।

গতকাল বৃৃহস্পতিবার (৪ জুন) দুপুরে চাঁদপুর সিনিয়র জুডিসিয়্যাল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মোঃ কামাল হোসেনের কাছে হামিদুর রহমান সোহাগ ভুট্টো হত্যার কথা স্বীকার করেন।

আদালত সূত্রে জানা যায়, মামলার তদন্তকারী কর্মকতা চাঁদপুর মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) রাশেদুজ্জামান সকালে আসামীকে আদালতে নিয়ে আসেন। এ সময় আসামীকে অনেকটা স্বাভাবিক দেখা গেছে। আদালতে এসে কিছুক্ষণ থাকার পর সোহাগ স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়।

এর আগে এই মামলার তদন্তকারী কর্মকতা এসআই রাশেদুজ্জামান বুধবার একই আদালতে আসামী সোহাগকে জিজ্ঞাসাবাদের জন্যে ১০ দিনের রিমান্ড চেয়েছিলেন। পরবর্তীতে আদালত বাদীর আইনজীবীদের উপস্থিতিতে তার ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন। এসআই রাশেদুজ্জামান এ প্রতিবেদককে জানান, সোহাগ আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। ঘটনার সময় তার সাথে আরো চারজন সহযোগী ছিলো বলেও সে জানায়।

এর আগে মঙ্গলবার বিকেলে চাঁদপুর জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট ইকবাল-বিন-বাশার চেয়ারম্যানঘাটস্থ তাঁর চেম্বারে এই মামলার তদন্তকারী কর্মকতা চাঁদপুর মডেল থানার এসআই রাশেদুজ্জামানকে ডেকে এনে আসামীকে তার হাতে তুলে দিয়েছেন বলে অ্যাডঃ ইকবাল-বিন-বাশার জানিয়েছেন। এ মামলায় এজাহার নামীয় আসামীদের মধ্যে মোঃ মুনসুর খান, মোস্তফা খান কালু ও মোঃ সুমন খানকে গত ২০ মে ভোরে চাঁদপুর মডেল থানা ও গোয়েন্দা পুলিশ যৌথ অভিযান চালিয়ে গ্রেফতার করে। পরে তাদেরকে আদালতে পাঠানো হয়। আদালত তাদের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেয়। মামলা নং-১৬/২০ এবং ভার্চুয়াল মামলা নং-২৬৮/২০। এরপর মঙ্গলবার (২ জুন) তাদেরকে জিজ্ঞাসাবাদের জন্যে তদন্তকারী কর্মকর্তা ৭ দিনের রিমান্ড চাইলে আদালত ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

জানা গেছে, গত ১৮ মে দিবাগত রাতে আজিজুর রহমান ভুট্টো কুমারডুগি নিজ বাড়িতে যাওয়ার পথে দূর্বৃত্তরা দেশীয় অস্ত্র দিয়ে কুপিয়ে তাকে রক্তাক্ত জখম করে। স্থানীয়রা আহত অবস্থায় তাকে উদ্ধার করে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে আসার পথে তার মৃত্যু হয়। এ ঘটনায় পরদিন ১৯ মে ভুট্টোর স্ত্রী চাঁদপুর মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন।

আদালতে আসামী পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডঃ ইকবাল বিন বাশার। বাদী পক্ষের আইনজীবী ছিলেন অ্যাডঃ সেলিম আকবর ও অ্যাডঃ ইয়াছিন আরাফাত ইকরাম।

সর্বাধিক পঠিত