• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

চাঁদপুরের ১৮তম জেলা ও দায়রা জজ এসএম জিয়াউর রহমান

প্রকাশ:  ০২ জুন ২০২০, ১৪:১৮
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুরের ১৮তম জেলা ও দায়রা জজ হিসেবে যোগ দিয়েছেন এসএম জিয়াউর রহমান। তিনি জেলা জজ হিসেবে চাঁদপুরেই প্রথম দায়িত্ব পেলেন। এ দায়িত্ব পাওয়ার আগে তিনি বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউটের পরিচালক (প্রশাসন) পদে কর্মরত ছিলেন। ১৯৯৮ সালের ৬ জুন সরকারি চাকুরিতে যোগদান করেন ফরিদপুরের সহকারী জজ হিসেবে।


গত ৮ মার্চ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগ, বিচার শাখা-২-এর প্রজ্ঞাপনে ও রাষ্ট্রপতির আদেশক্রমে উপ-সচিব ( প্রশাসন-১ ) স্বাক্ষরিত প্রজ্ঞাপনে তাঁকে চাঁদপুরে এ দায়িত্ব দেয়া হয়। তিনি ওই সময় প্রশিক্ষণের জন্যে অস্ট্রেলিয়াতে ছিলেন। তিনি চাঁদপুরের জেলা ও দায়রা জজ হিসেবে সোমবার যোগ দিয়েছেন। তার আগে ১৭তম জেলা ও দায়রা জজ হিসেবে মোঃ জুলফিকার আলী খাঁন কর্মরত ছিলেন। তিনি বর্তমানে জামালপুরে জেলা ও দায়রা জজ হিসেবে রয়েছেন।

 


চাঁদপুরের জেলা ও দায়রা জজ আদালত সূত্রে জানা যায় যে, নবাগত জেলা ও দায়রা জজ এসএম জিয়াউর রহমানের বাড়ি গোপালগঞ্জ জেলায়। তার স্ত্রী, ১ ছেলে ও ১ মেয়ে রয়েছে। চাঁদপুরে আসার আগে তিনি লক্ষ্মীপুর জেলায় অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, মানিকগঞ্জে যুগ্ম ও জেলা জজ, মাগুড়ায় চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, ব্রাহ্মণবাড়িয়ায় নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক ও ঢাকায় অতিরিক্ত মহানগর দায়রা জজ হিসেবে দায়িত্ব পালন করেন।

সোমবার এসেই তিনি জেলা ও দায়রা জজ আদালত, চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ও এডিএম আদালতের কর্মকর্তা এবং কর্মচারীদের সাথে বিভিন্ন বিষয় আলাপ-আলোচনা করেছেন।

সর্বাধিক পঠিত