• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

জেলা আইনজীবী সমিতির নির্বাচন : ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছেন প্রার্থীরা

প্রকাশ:  ২১ জানুয়ারি ২০২০, ১২:২৫
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

আর মাত্র একদিন পরে অনুষ্ঠিত হবে চাঁদপুর জেলা আইনজীবী সমিতির নির্বাচন-২০২০। আগামী ২৩ জানুয়ারি বৃহস্পতিবার জেলা আইনজীবী সমিতির ২য় তলায় এ নির্বাচন অনুষ্ঠিত হবে।
নির্বাচনে প্রধান কমিশনার হিসেবে দায়িত্বে থাকবেন চাঁদপুর জেলা আইনজীবী সমিতির বর্তমান সভাপতি অ্যাডঃ শেখ জহিরুল ইসলাম। রিটার্নিং অফিসারের দায়িত্ব পালন করবেন বর্তমান সাধারণ সম্পাদক অ্যাডঃ মোঃ শাহাদাত হোসেন।
এবার ভোটারের সংখ্যা হচ্ছে ২৯২ জন। নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ ও বিএনপি সমর্থিত সমমনা আইনজীবী সমন্বয় পরিষদের ৩০ জন প্রার্থী। ১৬ জানুয়ারি নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। নির্বাচন উপলক্ষে প্রার্থীরা ভোটারদের মন জয় করতে তাদের পক্ষে ভোট দেয়ার জন্যে ঘুরে বেড়াচ্ছেন ভোটারদের দ্বারে দ্বারে। আদালত চলাকালীনও প্রার্থীরা ভোটারদের সাথে পরিচিত হচ্ছেন এবং তাদের পক্ষে ভোট চাচ্ছেন। নির্বাচনকে কেন্দ্র করে আদালত অঙ্গনসহ অ্যাডভোকেটদের চেম্বারে এখন প্রার্থীদের যাতায়াত বেড়ে গেছে। দু প্যানেলের প্রার্থীরাই একে-অপরের কাছ থেকে ভোট চাচ্ছেন এবং বিভিন্ন বিষয় নিয়ে আলাপ-আলোচনা চালিয়ে যাচ্ছেন। আবার অনেক প্রার্থীই তাদের সাথে সমিতিতে যোগদান করা আইনজীবীদের নিয়ে বিভিন্ন রেস্তোরাঁয় আলোচনা করছেন।
এবারের নির্বাচনে বিএনপি প্যানেলের প্রার্থীরা চাচ্ছেন জয়ী হওয়ার জন্যে এবং আওয়ামী লীগ প্যানেলের প্রার্থীরা চাচ্ছেন তাদের বিজয়ের ধারাবাহিকতা ধরে রাখার জন্য।
জেলা আইনজীবী সমিতির এবারের নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের সভাপতি পদে অ্যাডভোকেট রুহুল আমিন সরকার, সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট এমদাদুল হক পাটোয়ারী ও যুগ্ম সম্পাদক পদে অ্যাডভোকেট বদরুল আলম চৌধুরী এবং বিএনপি সমর্থিত সমমনা আইনজীবী ঐক্য পরিষদের সভাপতি পদে অ্যাডভোকেট ইব্রাহিম খলিল, সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট এমরান হোসেন ও যুগ্ম সম্পাদক পদে অ্যাডভোকেট মাসুদ প্রধানীয়াসহ ৩০ জন প্রার্থী নির্বাচনে অংশ নিচ্ছে।
আগামী ২৩ জানুয়ারি বৃহস্পতিবার বেলা ১২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত জেলা আইনজীবী সমিতিতে নির্বাচন অনুষ্ঠিত হবে। রাতেই ফলাফল ঘোষণা শেষে বিজয়ীদের হাতে বতর্মান সভাপতি ও সাধারণ সম্পাদকসহ পুরো পরিষদ তাদের দায়িত্ব বুঝিয়ে দিবেন।