• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

ব্যাংক কলোনীতে পুলিশের অভিযানে কিশোর সন্ত্রাসী বিটু বাহিনীর দুই সদস্য আটক

প্রকাশ:  ৩১ অক্টোবর ২০১৯, ০৯:২৫
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুর সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ নাসিম উদ্দিন এবং পৌর ১৫নং ওয়ার্ড কমিউনিটি পুলিশিং অঞ্চল-৬-এর কর্মকর্তারা সে এলাকায় যৌথ অভিযান পরিচালনা করেছেন। গত মঙ্গলবার সন্ধ্যায় ব্যাংক কলোনী ও শেরে বাংলা আবাসিক এলাকায় এ অভিযান চালানো হয়। অভিযানকালে কিশোর সন্ত্রাসী গ্রুপের বিটু বাহিনীর দুই সদস্যকে আটক করা হয়েছে। তারা হলো তাহের (১৮) ও জয় (১৭)। বাকিরা পালিয়ে গেছে। এদের আটক করায় এলাকাবাসী মডেল থানার ওসিকে অভিনন্দন জানিয়েছেন।
এলাকাবাসী জানায়, বিটু বাহিনী সন্ধ্যার পর মহল্লার অলি-গলিতে বসে থাকে। মহল্লায় কোনো নতুন মেহমানের আগমন ঘটলে তাদের মারধর করাসহ মূল্যবান জিনিসপত্র নিয়ে যায়। এছাড়া মহল্লার মধ্যে চুরির ঘটনা তো ঘটছেই। এখন রাতের চেয়ে দিনে চুরি হয় বেশি।
অঞ্চল-৬-এর সাধারণ সম্পাদক মাওঃ মুহাম্মদ আবদুর রহমান গাজী জানান, আমরা কমিটির কর্মকর্তাগণ এ অঞ্চলের ৬টি মহল্লার সভাপতি ও সাধারণ সম্পাদক এবং টহল সদস্যদের মাধ্যমে ভাড়াটিয়াদের তথ্য ফরম বিতরণ করেছি। অঞ্চল-৬-এর সভাপতি এএসএম শফিকুর রহমান সিসি ক্যামেরা ও ভাড়াটিয়া তথ্য জমা দিতে মহল্লা মহল্লায় গিয়েছেন। কিছু মালিক আন্তরিক না হওয়ায় আমারা শুদ্ধি অভিযানে সফল হচ্ছি না। তবে আমরা ইতিমধ্যে কয়েকটি মহল্লা সিসি ক্যামেরার আওতায় আনতে পেরেছি।
সদর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ নাসিম উদ্দিন অভিযান প্রসঙ্গে সাংবাদিকদের জানান, ফ্ল্যাট বাসায় নামে-বেনামে ভাড়াটিয়া উঠে নানা অপকর্মে লিপ্ত হচ্ছে। অথচ অপকর্ম রুখতে ফ্ল্যাট বাসার মালিক কর্তৃপক্ষকে আমরা বারবার সতর্ক করতে থানায় ডেকেছি। আমরা প্রত্যেককে থানায় ডেকে এনে ভাড়াটিয়াদের সঠিক তথ্য দিয়ে ফরম পূরণ করে তা থানায় জমা দিতেও বলেছি। কিন্তু অনেক ফ্ল্যাট বাসার মালিক পক্ষই ভাড়াটিয়াদের সঠিক তথ্য না রেখে তাদেরকে আশ্রয়-প্রশ্রয় দিয়ে নানাভাবে অপরাধের সুযোগ করে দিচ্ছেন।
তিনি আরো বলেন, সম্প্রতি কিশোর গ্যাং বিভিন্ন ফ্ল্যাট বাসায় গিয়ে অপরাধে লিপ্ত হচ্ছে। তারা মাদক, জঙ্গিবাদসহ নানাভাবে সরকারবিরোধী ষড়যন্ত্রের নীল-নকশা আঁকছে এসব ফ্ল্যাট বাসা ভাড়া নিয়ে। তাই নামে-বেনামে ভাড়াটিয়াদের সঠিক তথ্য না নিয়ে যাতে কোনো ফ্ল্যাট বাসার মালিক কাউকে আর ফ্ল্যাট ভাড়া না দেন। সেই সাথে ফ্ল্যাট বাসার সকল ভাড়াটিয়ার তথ্য সুন্দরভাবে ফরমে লিখে যাতে তারা থানায় দ্রুত জমা দেন। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।
অভিযানে চাঁদপুর সদর মডেল থানার ইন্সপেক্টর (তদন্ত) মোহাম্মদ হারুনুর রশীদ, ইন্সপেক্টর (কমিউনিটি পুলিশিং ও অপারেশন্স) মোঃ আবদুর রব, সদর উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক ওমর ফারুক, অঞ্চল-৬-এর সভাপতি এএসএম শফিকুর রহমান ও সাধারণ সম্পাদক মাওঃ মুহাম্মদ আবদুর রহমান গাজী, সহ-সাধারণ সম্পাদক মোঃ ওয়ালিদ হোসেন, ব্যাংক কলোনী মহল্লার সভাপতি মোঃ মফিজুল ইসলাম মিয়াজী ও সাধারণ সম্পাদক মোঃ রেদওয়ানসহ সঙ্গীয় পুলিশ ফোর্স অংশ নেন।
অভিযানে শহরের ব্যাংক কলোনী, বিষ্ণুদী রোড, মাদ্রাসা রোডসহ এর আশপাশের এলাকার বিভিন্ন ফ্ল্যাট বাসায় তল্লাশি চালানো হয়। এ সময় সন্দেহভাজন হিসেবে কয়েকজনকে আটক করে থানায় নিয়ে আসা হয়।

 

সর্বাধিক পঠিত