• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

চাঁদপুর জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও বিএনপি নেতা অ্যাডঃ কামরুল ইসলামের ইন্তেকাল

প্রকাশ:  ০১ অক্টোবর ২০১৯, ১৮:১৭
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুর জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি, জেলা জজ আদালতের সাবেক পিপি, চাঁদপুর জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি, মতলব উত্তর উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও মতলব উত্তর উপজেলার রায়পুর এলাকার বাসিন্দা অ্যাডঃ কামরুল ইসলাম ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি...রাজিউন)।
গতকাল ৩০ সেপ্টেম্বর সোমবার ভোর সাড়ে ৪টায় তিনি ঢাকার অ্যাপোলো হসপিটালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৬৫ বছর। তিনি স্ত্রী, ৩ কন্যা সন্তান, সহকর্মীসহ অনেক গুণগ্রাহী রেখে যান। গতকাল সকাল ১০টায় চাঁদপুর জেলা আইনজীবী সমিতি ভবনের সামনে মরহুমের প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এতে ইমামতি করেন জেলা ও দায়রা জজ মোঃ জুলফিকার আলী খাঁন।
এরপর মতলব দক্ষিণে দ্বিতীয় নামাজে জানাজা এবং সর্বশেষ নিজ গ্রাম মতলব উত্তর উপজেলার রায়পুর ইসলামাবাদ কবরস্থান মাঠে তৃতীয় জানাজা অনুষ্ঠিত হয় দুপুর আড়াইটায়। পরে তাঁকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।
অ্যাডঃ কামরুল ইসলামের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন চাঁদপুর জেলা আইনজীবী সমিতির সাবেক ও বর্তমান নেতৃবৃন্দ। তাঁরা মরহুমের রুহের মাগফেরাত ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।
 
অ্যাডঃ কামরুল ইসলামের জীবনবৃত্তান্ত
 চাঁদপুর জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডঃ কামরুল ইসলাম ১৯৫৩ সালের ৩১ মার্চ মতলব উত্তর উপজেলার ইসলামাবাদ গ্রামে জন্মগ্রহণ করেন। তাঁর বাবার নাম মরহুম একে গিয়াস উদ্দিন। তিনি ১৯৭০ সালে কুমিল্লা শিক্ষাবোর্ডের অধীনে মতলব জেবি উচ্চ বিদ্যালয় থেকে মেট্রিক ১৯৭২ সালে লাকসাম নওয়াব ফয়জুন্নেছা কলেজ থেকে এইচএসসি, ১৯৭৮ সালে ঢাকা বিশ^বিদ্যালয় হতে বিএসএস অনার্স, ১৯৭৯ সালে একই বিশ্ববিদ্যালয় থেকে এমএসএস এবং ১৯৮০ সালে সিলেট ল’ কলেজ থেকে এলএলবি পাস করেন। তিনি ১৯৮৩ সালের ৬ সেপ্টেম্বর বার কাউন্সিলের এন্ডরোলমেন্টের পর চাঁদপুর আইনজীবী সমিতিতে যোগদান করে মৃত্যুর আগ পর্যন্ত চাঁদপুর জেলা বারেই ছিলেন। মরহুম অ্যাডঃ কামরুল ইসলামের সহধর্মিণী রওশন পারভিন একজন গৃহিণী। তাঁর ৩ কন্যা সন্তানের ১ম কন্যা শান্তা ইসলাম আহসানিয়া মিশন জেনারেল এন্ড ক্যান্সার হাসপাতালের মেডিকেল অফিসার, ২য় কন্যা দিনা ইসলাম ক্যামব্রিজ বিশ্ববিদ্যালয় হাসপাতাল ইউকে’র জুনিয়র ক্লিনিকেল ফেলো হিসেবে কর্মরত এবং ছোট কন্যা অন্তরা ইসলাম পরিবেশ বিজ্ঞানের উপর অনার্স ৪র্থ বর্ষে অধ্যয়নরত। অ্যাডঃ কামরুল ইসলাম চাঁদপুর জেলা বিএনপির সহ-সভাপতি ও বৃহত্তর মতলব উত্তর উপজেলার দীর্ঘদিন সভাপতির দায়িত্ব পালন করেন। তিনি বিভিন্ন সামাজিক কর্মকা-ের সাথেও জড়িত ছিলেন।

জেলা বিএনপির শোক
চাঁদপুর জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এবং চাঁদপুর জেলা জজকোর্টের সাবেক পিপি অ্যাডঃ কামরুল ইসলামের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন চাঁদপুর জেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ আহম্মেদ মানিকসহ সকল যুগ্ম আহ্বায়ক ও বিএনপির সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। তারা এক যৌথ শোকবার্তায় মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং তার শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

সর্বাধিক পঠিত