• পরীক্ষামূলক সম্প্রচার
  • সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

পুরাণবাজারের মাদক ব্যবসায়ী হাবিবের ৫ বছরের কারাদন্ড

প্রকাশ:  ১২ জুলাই ২০১৯, ১১:২৪
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

মাদক বহন ও তল্লাশি করে ২শ’ পিচ ইয়াবা উদ্ধার হওয়ার মামলায় চাঁদপুর শহরের পুরাণবাজারের চিহ্নিত মাদক ব্যবসায়ী হাবিব মিজিকে ৫ বছরের সশ্রম কারাদ- ও ৫ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে ৬ মাসের কারাদ- প্রদান করেছে আদালত।
১১ জুলাই বৃহস্পতিবার দুপুরে চাঁদপুরের জেলা ও দায়রা জজ মোঃ জুলফিকার আলী খাঁন এই রায় দেন। হাবিব পুরাণবাজার মেরকাটিজ রোড এলাকার মৃত নুরুল ইসলাম মিজির ছেলে।
মামলার বিবরণ থেকে জানা যায়, ২০১৩ সালের ১ জুলাই দুপুরে মাদক ব্যবসায়ী হাবিব মিজির বাসা ও দেহ তল্লাশি করে পুরাণবাজার ফাঁড়ির তৎকালীন ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) জাহাঙ্গীর হোসেন ২শ’ পিচ ইয়াবা উদ্ধার করে। এই ঘটনায় তার বিরুদ্ধে চাঁদপুর মডেল থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হয়।
মামলার তদন্ত শেষে ওই মাসেই মামলার তদন্তকারী কর্মকর্তা মামনুর রশিদ সরকার আদালতে প্রতিবেদন দাখিল করেন। একই মামলায় চিহ্নিত মাদক ব্যবসায়ী বোরকা রিপনও আসামী ছিলো।
সরকার পক্ষের আইনজীবী পাবলিক প্রসিকিউটর (পিপি) মোঃ আমান উল্যাহ বলেন, দীর্ঘ ৬বছর মামলাটি আদালতে চলমান অবস্থায় ৬ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়। আদালত সাক্ষী ও মামলার নথিপত্র পর্যালোচনা করে এই রায় দেন। এই মামলার রায়ে আমরা সন্তুষ্ট। তবে আসামী হাবিব মিজি রায়ের দিন আদালতে উপস্থিত ছিলো না।
পুরাণবাজার ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) জাহাঙ্গীর হোসেন রায়ের বিষয়টি জেনে বলেন, মাদকের সাথে যারা জড়িত রয়েছে তারা দেশের শত্রু। মাদকের সাথে কোনো ধরনের আপোষ নেই। আদালত মাদক ব্যবসায়ী হাবিব মিজির বিরুদ্ধে যে রায় দিয়েছে তাতে আমি সন্তুষ্ট।
স্থানীয়রা জানান, পুরাণবাজার এলাকার মাদক ব্যবসায়ী হাবিব মিজি দীর্ঘদিন ধরে পুরাণবাজার এলাকাসহ বিভিন্ন স্থানে মাদক ক্রয়-বিক্রয় করে আসছে। তার পরিবারের একাধিক সদস্যই মাদক ব্যবসার সাথে জড়িত ছিলো।

 

 

সর্বাধিক পঠিত