• পরীক্ষামূলক সম্প্রচার
  • সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

ট্রাকরোডে নকল পণ্য তৈরির কারখানায় অভিযান ॥ আটক ২

প্রকাশ:  ১৫ জুন ২০১৯, ০৮:৫১
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুর শহরের নিউ ট্রাকরোড মাস্তানবাড়ি এলাকায় অভিজাত ব্র্যান্ডের নকল পণ্য তৈরির কারখানার সন্ধান পাওয়া গেছে। শুক্রবার দুপুর ১২টায় গোপন সংবাদের ভিত্তিতে পরিবেশ অধিদপ্তর, কোস্টগার্ড ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট অভিযান চালিয়ে ওই কারখানা থেকে বিপুল সংখ্যক পলিথিন, নকল পণ্য তৈরির মালামাল জব্দসহ ২ জনকে আটক করে।
কোস্টগার্ড সদস্যরা জানিয়েছেন, দীর্ঘদিন মাস্তানবাড়ি সংলগ্ন মনসুর মাস্তানের বাড়ির ভাড়াটিয়া জনৈক মোতালেব দেশের বিভিন্ন অভিজাত ব্র্যান্ডের চা-পাতার প্যাকেট, টি-শার্টের লেবেল লাগিয়ে বাজারজাত করতেন। অভিযানকালে ওই বাসার একটি গোডাউন থেকে ৭৫ বস্তা চা পাতা ও পলিথিন, দুই বস্তা সাদা টি-শার্ট জব্দ করেন। একই সময় ওই গোডাউন থেকে দুটি ওজন মাপার যন্ত্র, ১টি প্যাকেজিং মেশিন, মেয়াদ উত্তীর্ণের সীল মেশিন জব্দ করা হয়।
এ সময় মোবাইল কোর্র্টের মাধ্যমে একজনকে বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন-১৯৯৫-এ ১০ হাজার টাকা, অপরজনকে বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন-১৯৯৫ ও ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ অনুযায়ী ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৬ মাস জেল প্রদান করা হয়েছে। জরিমানার মোট পরিমাণ ৬০ হাজার টাকা। জরিমানার টাকা তাৎক্ষণিক আদায় হয়। মোবাইল কোর্ট পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আবিদা সিফাত।
চাঁদপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান জানান, নকল পণ্য তৈরির কারখানার মালিক মোতালেব অভিযান টের পেয়ে পরিবারসহ পালিয়ে যায়। পরে ওই বাড়ির মালিকের বোন মাকছুদাকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়। বিষয়টি তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

সর্বাধিক পঠিত